লোকালয় ২৪

সিলেটে পুনর্বাসন কেন্দ্রে ৪ তরুণীর আত্মহত্যার চেষ্টা

http://lokaloy24.com/w

লোকালয় ডেস্ক:সিলেটে প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ৪ তরুণী আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রে দুই মাসের শিশু হত্যার রহস্য উদঘাটনের এক সপ্তাহের মধ্যে গতকাল বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, পুনর্বাসন কেন্দ্রের স্টোরের দায়িত্বে থাকা প্রশিক্ষক দেলোয়ার হোসেন ও অফিস সহকারী আনোয়ারা বেগম দীর্ঘদিন ধরে তাদের ওপর নির্যাতন করছেন। এতে অতিষ্ট হয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন ওই চার তরুণী।

তবে অভিযুক্ত দেলোয়ার হোসেনের দাবি, ওই প্রশিক্ষণার্থীরা সামান্য কিছু হলেই হাত কেটে ফেলে। একাধিকবার তারা এমন করেছে। অপর অভিযুক্ত আনোয়ারা বেগমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। একইভাবে প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের দায়িত্বে থাকা সহকারী ব্যবস্থাপক লুৎফুর রহমানও ফোন ধরেননি। ফোন না ধরায় এ সংক্রান্তে তাদের বক্তব্য জানা যায়নি।

প্রসঙ্গত, গত ২২ জুলাই নগরীর বাগবাড়িতে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ছোটমণি নিবাসে দুই মাস ১১ দিন বয়সী এক শিশুকে হত্যা করা হয়। এ ঘটনায় সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে ১২ আগস্ট নিবাসের আয়া সুলতানা ফেরদৌসী সিদ্দিকাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তিনি আদালতে স্বীকারোক্তি দেন- কান্নায় অতিষ্ঠ হয়ে শিশুটিকে বালিশ চাপা দিয়ে হত্যা করেন তিনি।