লোকালয় ২৪

সিদ্ধান্ত পরিবর্তন করল অস্কার কর্তৃপক্ষ

সিদ্ধান্ত পরিবর্তন করল অস্কার কর্তৃপক্ষ

বিনোদন ডেস্ক : বিশ্ব সিনেমা অঙ্গনের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। প্রতি বছর অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর পক্ষ থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কিন্তু বিগত কয়েক বছর ধরে নানা কারণে সমালোচনার মুখে পড়ছে তারা।

কয়েকদিন পরই বসছে ৯১তম অস্কারের চূড়ান্ত আসর। এবারে অনুষ্ঠানে কিছুটা পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। অস্কারের এবারের আসরে থাকবে না কোনো সঞ্চালক। অস্কারের ইতিহাসে গত ৩০ বছরে এবারই প্রথম এরকম ঘটনার সাক্ষী হবেন সিনেমাপ্রেমীরা।

শুধু তাই নয় সম্প্রতি জানা যায়, অনুষ্ঠানের বিজ্ঞাপন বিরতির সময় চারটি শাখায় পুরস্কার প্রদান করা হবে। অস্কার কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়। হলিউডের প্রথম সারির নির্মাতা ও অভিনেতারা সরাসরি এর প্রতিবাদ করেন। শেষ পর্যন্ত তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে অস্কার কর্তৃপক্ষ।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছেন, সেরা চিত্রগ্রাহক, সিনেমা সম্পাদনা, লাইভ অ্যাকশন শর্ট এবং মেকআপ ও চুলসজ্জার-এই চার বিভাগের পুরস্কার প্রদান বিষয়ে সদস্য প্রতিক্রিয়া অ্যাকাডেমি কর্তৃপক্ষ শুনেছেন। সকল প্রচলিত ধারায় কোনো প্রকার সম্পাদনা ছাড়াই অ্যাকাডেমি কর্তৃপক্ষ সকল পুরস্কার প্রদান করবে। আগামী ২৪ ফেব্রুয়ারি অস্কার অনুষ্ঠানের জন্য তারা এখন অপেক্ষা করছেন।

লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের এবারের আসর।