লোকালয় ২৪

সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা ৫ প্রতিষ্ঠানকে

lokaloy24.com

এস.এম.মানিক: অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধের দায়ে ৫টি প্রতিষ্ঠানকে  ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে রাজধানীতে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ( উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের ২টি মনিটরিং টিম অভিযান চালিয়ে এই জরিমানা করে।

শুক্রবার রাজধানীর ১২টি বাজারসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে এই অভিযান পরিচালনা করা হয়। বাজারগুলো হলো কাঠালবাগান, হাতিরপুল,  নিউমার্কেট,  পলাশী, লালবাগ কেল্লার মোড়, ইসলামবাগ, লালকূটি, বাবুবাজার,  শ্যামবাজার, মিটফোর্ড ও মিরপুর ১ নং কাঁচাবাজার, শাহআলী  মার্কেট চালের আড়ত, ও শাহআলী মার্কেট পাইকারী পেঁয়াজের আড়ত। এ সময় বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা,  মুল্যতালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায়  কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অতিরিক্ত মূল্যে বিক্রয় করায় কাঠালবাগান বাজারে মাংসের দোকানকে জরিমানা ও সতর্ক করা হয়। এছাড়া চাল-পেঁয়াজের বড় আড়ত বাবুবাজার ও শ্যামবাজারে তদারকি করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস,  মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, প্রণব কুমার প্রামাণিক

ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোনো একক ব্যক্তির কাছে অতিরিক্ত পরিমাণে কোনো পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।