সংবাদ শিরোনাম :
সাফ ফুটবল: সন্ধ্যায় বাংলাদেশের পাকিস্তান পরীক্ষা

সাফ ফুটবল: সন্ধ্যায় বাংলাদেশের পাকিস্তান পরীক্ষা

খেলাধুলা ডেস্ক: দীর্ঘ ৩২ মাস পর প্রতিযোগিতার মঞ্চে জয়ে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ঘরের মাঠে সাফ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে প্রত্যাবর্তন করেছেন মামুনুল-জামালরা। সেই জয়ের রেশটা তাজা থাকতেই ফের মাঠে নামতে হচ্ছে স্বাগতিক দলকে।

আজ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে রোমাঞ্চকর ম্যাচটি। এ ম্যাচে জিতলেই সেমিফাইনালের পথটা সুগম হয়ে যাবে জেমি ডের দলের। পাকিস্তানের জন্যও একই সুযোগ। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও চ্যানেল নাইন।

অবশ্য জয় দিয়ে হারানো শিরোপা উদ্ধারের মিশন শুরু করলেও প্রথম ম্যাচে বাংলাদেশের বেশ কিছু ভুল দৃশ্যমান হয়ে উঠেছে। গোলরক্ষক নির্বাচন, ফর্মেশন, পাসিং, প্লেসিং, ফিনিশিংয়ে ঘাটতি এসবকিছুই ভাবিয়ে তুলছে বাংলাদেশকে। তাই ভুটান ম্যাচের ভুলটা আজই শুধরে নিতে মরিয়া স্বাগতিক শিবির।

জয় দিয়ে আসর শুরু করেছে পাকিস্তানও। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়েছে তারা। এই দলটার সবচেয়ে বড় শক্তি শারীরিক গড়ন। কিন্তু এটাকে বড় কোনো বাধা মনে করছেন না বাংলাদেশ কোচ জেমি ডে। জয়ের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

বুধবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেছেন, ‘এটা ঠিক, শারীরিক গড়নে পাকিস্তান এগিয়ে। কিন্তু তার মানে এই নয় যে ওরা আমাদের চেয়ে ভালো দল। ছেলেরা আত্মবিশ্বাসী। আমরা পাকিস্তান ম্যাচের জন্য মুখিয়ে আছি। এ ম্যাচে জিততে হলে আমাদের ভালো ফুটবল খেলতে হবে।’

বাংলাদেশ কোচ ঠিকই বলেছেন। পাকিস্তানকে হারাতে ভালো খেলার বিকল্প নেই তাদের সামনে। তাছাড়া দুই দলের মুখোমুখি সাক্ষাৎ মানেই সেয়ানে সেয়ানে লড়াই। এ পর্যন্ত ১৬ বারের দেখায় দুটি দলই জিতেছে সমান ছয়বার করে। বাকি চারটি ম্যাচ অমীমাংসিত থেকে গেছে।

সাফ ফুটবলেও মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ ও পাকিস্তানের সাফল্য-ব্যর্থতা একই সুতোয় গাঁথা আছে। এই টুর্নামেন্টে ছয়বার পরস্পরকে মোকাবেলা করে দল দুটি জয় পেয়েছে দুবার করে। বাংলাদেশের জন্য অস্বস্তি তথ্য হচ্ছে- পাঁচ বছর আগে শেষবারের দেখায় পাকিস্তানের কাছে তাদের হারতে হয়েছিল ২-১ গোলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com