লোকালয় ২৪

সানরাইজার্স হায়দ্রাবাদের নতুন অধিনায়ক সাকিব!

সানরাইজার্স হায়দ্রাবাদের নতুন অধিনায়ক সাকিব!

খেলাধুলা ডেস্কঃ ডেভিড ওয়ার্নার ইতোমধ্যে বল টেম্পারিংয়ের দায় মাথায় নিয়ে আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। ফলে ২০১৬ সালের চ্যাম্পিয়ন দলটির অধিনায়কের পদটি এখন শূন্য। যদিও টিম ম্যানেজম্যান্ট থেকে জানানো হয়েছে খুব দ্রুতই নতুন দলনেতার নাম ঘোষণা করা হবে।

ওয়ার্নার সরে যাওয়ায় হায়দ্রাবাদে অধিনায়ক প্রার্থীর তালিকায় রয়েছেন চার অভিজ্ঞ ক্রিকেটার। এদের মধ্যে রয়েছে বাংলাদেশ ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নামও। কিন্তু আইপিএলে পুরোনো হলেও এবারই প্রথম হায়দ্রাবাদে নাম লিখিয়েছেন সাকিব।

আরও পড়ুন…হায়দ্রাবাদের নেতৃত্ব ছাড়লেন ওয়ার্নার

এর আগে দীর্ঘ সময় কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছিলেন সাকিব। এমনকি কলকাতার দু‘বার চ্যাম্পিয়ন হওয়ার পেছনেও তার অসাধারণ ভূমিকা ছিল। এবারের মেগা নিলামে অবশ্য বাঁহাতি তারকাকে রাখেনি কলকাতা। তবে দুই কোটি ভারতীয় রুপিতে তিনি হায়দ্রাবাদে পাড়ি দেন।

সাকিব ছাড়া অধিনায়ক তালিকার অন্য তিন প্রার্থী হলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও পেসার ভুবেনশ্বর কুমার।

ধাওয়ান আগেও হায়দ্রাবাদের নেতৃত্ব দিয়েছেন। আর তিনি এই দলটির সিনিয়র ক্রিকেটারও। তবে যোগ্যতার বিচারে কিউই দলনেতা উইলয়ামসনকেই ভাবা হচ্ছে। এছাড়া ভুবেনশ্বরও ২০১৬ সালে চ্যাম্পিয়ন দলটির হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন।