লোকালয় ২৪

সাত দিনের রিমান্ডে সেই ঘাতক বাসের মালিক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গ্রেপ্তার জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার শাহাদাতকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক কাজি শরিফুল ইসলাম।

পুলিশের রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নূর নাহার ইয়াসমিন সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে বাস মালিক শাহাদাতের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। তবে তিনি আদালতকে বলেন, সারাজীবনের সঞ্চয়ের টাকা দিয়ে গাড়ি কিনেছি। গাড়িটা কিনে আমার ভুল হয়েছে। এমন হবে জানলে গাড়িটা কিনতাম না। আমিতো ড্রাইভারদের বিষয় সম্পর্কে কিছু জানি না।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। এসময় আহত হয় আরো ১৪ জন।

চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ওই ঘটনায় দিয়ার বাবা রোববারই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। পরে জাবালে নূর পরিবহনের তিন বাসের চালক এবং তাদের দুই সহকারীকে গ্রেপ্তার করে র‌্যাব।