লোকালয় ২৪

‘সাকিব ও রশিদ প্রতি ম্যাচেই খেলবে’

‘সাকিব ও রশিদ প্রতি ম্যাচেই খেলবে’

খেলাধুলা ডেস্কঃ সানরাইজার্স হায়দরাবাদে সাকিব ও মুম্বাই ইন্ডিয়ান্সে মুস্তাফিজের নাম অন্তর্ভুক্ত হলেও সেরা একাদশে তারা জায়গা পাবেন কি না, তা নিয়ে সন্দেহ থেকেই যায়।

শুধু ভারতেই নয়, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের কাছেও সমান জনপ্রিয়। এর অন্যতম প্রধান কারণ বাংলাদেশি ক্রিকেটারদের অন্তর্ভুক্তি। প্রতি বছরের মতো এবারের আইপিএলেও আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর এই লিগে তৃতীয়বারের মতো খেলছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশি ভক্তদের জন্য আশার বাণী হলো, এবারের আসরে সাকিব তার দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রতিটি ম্যাচ খেলবেন বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

২৯ মার্চ, বৃহস্পতিবার এক টুইটে আকাশ চোপড়া লেখেন, ‘কেন উইলিয়ামসন অধিনায়ক হয়ে থাকছেন। সাকিব (সাকিব আল হাসান) এবং রশিদ (রশিদ খান) প্রতি ম্যাচেই খেলবে। বিদেশি খেলোয়াড়ের জায়গা খালি থাকে মাত্র একটি। অলরাউন্ডারের সেই জায়গার জন্য লড়াই করতে হবে নবী (মোহাম্মদ নবী) এবং ব্র্যাথওয়েটকে (কার্লোস ব্র্যাথওয়েট)।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল টেম্পারিং কাণ্ডে এরই মধ্যে ১২ মাসের নিষেধাজ্ঞায় পড়েছেন ডেভিড ওয়ার্নার, যার খেলার কথা ছিল হায়দরাবাদের অধিনায়ক হিসেবে। সে ক্ষেত্রে আরও একটি বিদেশির জায়গা পূর্ণ হয়ে যেত। কিন্তু নিজ বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পাশাপাশি আইপিএল থেকেও নিষিদ্ধ করা হয়েছে তাকে।

ওয়ার্নারের পরিবর্তে হায়দরাবাদের অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। আগামী ৭ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলের এবারের আসরে ব্যাটসম্যান ওয়ার্নারের বিকল্প এখনো খুঁজে পায়নি ফ্র্যাঞ্চাইজিটি। তার পরিবর্তে দলে সুযোগ পেতে হলে বিদেশি ক্রিকেটারদের নামতে হবে কঠিন পরীক্ষায়। নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে হবে।

টানা আট আসর কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মাঠ মাতিয়েছেন সাকিব। নতুন ঠিকানা হায়দরাবাদের সেরা একাদশে জায়গা পেতে তাকে খুব বেশি বেগ পেতে হবে না হয়তো। আকাশ চোপড়ার মন্তব্যে সেই আভাসই পাওয়া গেল।