সাকিবকে জরিমানা করল আইসিসি

সাকিবকে জরিমানা করল আইসিসি

সাকিবকে জরিমানা করল আইসিসি
সাকিবকে জরিমানা করল আইসিসি

স্পোর্টস আপডেট ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার একই সঙ্গে পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।

২০১৬ সালের সেপ্টেম্বরে ডিমেরিট সিস্টেম চালু হওয়ার পর এটি বিশ্বসেরা অলরাউন্ডারের দ্বিতীয় অপরাধ। চলতি বছর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতেও একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি। সবমিলিয়ে এখন সাকিবের নামের পাশে ২টি ডিমেরিট পয়েন্ট।

দুটি ইতোমধ্যেই হয়ে গেছে। ২৪ মাসের মধ্যে মোট চারটি ডিমেরিট পয়েন্ট পেলে সেটা সাসপেনশন পয়েন্ট হয়ে যাবে। তাতে নিষেধাজ্ঞায় পড়বেন সাকিব।

এবারের ঘটনাটি সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টি চলার সময়। বাংলাদেশ ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে ওশান থমাসের স্লোয়ার বাউন্সারটা পুল করতে চেয়েছিলেন সাকিব। কিন্তু ব্যাটে-বলে হয়নি, লেগ স্টাম্পের বাইরে দিয়ে সেটি চলে যায় উইকেটকিপারের কাছে। সাকিব দাবি করেন, এটা ওয়াইড। কিন্তু আম্পায়ারদের যুক্তি, বলটা তাঁর জার্সি ছুঁয়ে গেছে। ওয়াইড না দেওয়ায় বেশ ক্ষুদ্ধ হন সাকিব। চিৎকার করেন এবং এটা নিয়ে খানিকক্ষণ তর্ক চালিয়ে যান।

ম্যাচ শেষে ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে সাকিব তাঁর ভুল স্বীকার করে নিলে আনুষ্ঠানিকভাবে শুনানির প্রয়োজন হয়নি। আইসিসির লেভেল-১ আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ ও ১ ডিমেরিট পয়েন্ট জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com