সরকারি চাকরিতে আবেদনে ২১ মাস ছাড় পেলেন প্রার্থীরা

সরকারি চাকরিতে আবেদনে ২১ মাস ছাড় পেলেন প্রার্থীরা

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

করোনা ভাইরাসের কারণে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় সরকারি চাকরিতে আবেদন বয়সের ক্ষেত্রে ২১ মাস ছাড় পেলেন প্রার্থীরা। বৃহস্পতিবার (১৯ আগস্ট) সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব বরাবর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ‘যে সব মন্ত্রণালয়/বিভাগ ও এর অধীনস্থ অধিদফতর/পরিদফতর/দফতর এবং সংবিধিবদ্ধ/স্বায়ত্তশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর (২০২১) পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫-০৩-২০২০ নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়/বিভাগকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

এ সিদ্ধান্তের ফলে গত বছরের ২৫ মার্চের পর থেকে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত যাদের সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর ছাড়িয়ে গেছে, তারা চাকরির আবেদন করতে পারবেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। ২৫ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে। এর পর থেকে সরকারি চাকরিতে সব ধরনের নিয়োগ স্থগিত ছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com