লোকালয় ২৪

সম্রাটের জীবন ভিক্ষা চাইলেন তার মা

সম্রাটের জীবন ভিক্ষা চাইলেন তার মা

ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের মুক্তি চেয়েছেন তার মা। রোববার (১৩ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সম্রাটের মুক্তি চেয়ে এক সংবাদ সম্মেলন করেন তার মা সায়েরা খাতুন চৌধুরী। এসময় সম্রাটকে নির্দোষ দাবি করে প্রধানমন্ত্রীর কাছে তার মুক্তি চেয়েছেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ঢাকা শহরে প্রতিটি ক্লাব পরিচালনা করার জন্য কমিটি রয়েছে। আমার সন্তান সম্রাট কোন ক্লাবের পরিচালনা কমিটির সদস্য নয় শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে এবং ব্যক্তিগত আক্রোশে তাকে ষড়যন্ত্রমূলক ভাবে জড়ানো হয়েছে।

ইসমাইল চৌধুরী সম্রাটের জীবনরক্ষার্থে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনবরোধ জানিয়েছেন তার মা সায়েরা খাতুন।

লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আপনি মানবতার মা। সম্রাট যেমন আমার সন্তান তেমনি আপনারও সন্তানতুল্য। সম্রাট ওপেন হার্ট সার্জারির রোগী। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। মা হিসেবে আপনার কাছে আমার আকুল আবেদন সম্রাটের জীবন রক্ষার্থে তাকে মুক্তি দিন। সম্রাটের বাইপাস সার্জারি করে বাল্ব প্রতিস্থাপন করা হয়েছে। উন্নত চিকিৎসা দিয়ে তার জীবন ভিক্ষা দিন।’

সম্রাটের মা আরও বলেন, ‘গত ৬ অক্টোবর আমার সন্তানকে গ্রেফতার করা হয়। যে স্থান থেকে তাকে গ্রেফতার করা হয় সে স্থান থেকে কোনো প্রকার অস্ত্র কিংবা মাদক পাওয়া যায় নাই। আমরা মিডিয়ার মাধ্যমে দেখতে পেলাম সম্রাটকে কাকরাইল অফিসে নিয়ে আসা হয় এবং প্রায় ৪ ঘণ্টা ১৭ মিনিট তার অফিস তল্লাশি করা হয়। তল্লাশি চলার সময় কোনো গণমাধ্যমকর্মীকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। সম্রাটকে নিয়ে অফিসের ভেতরে প্রবেশের সময় বিভিন্ন মিডিয়ার সম্প্রচারে দেখা গেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু লোক কাঁধে ব্যাগ নিয়ে প্রবেশ করে। অফিস থেকে বের হওয়ার সময় ওই সব ব্যাগ দেখা যায়নি। শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে এবং ব্যক্তিগত আক্রোশে সম্রাটকে ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হচ্ছে।’

কোন ব্যক্তির আক্রোশের শিকার সম্রাট—সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সম্রাটের ভাই রাশেদ চৌধুরী বলেন, যখনই সম্রাট নির্বাচন করার প্রস্তুতি নেন তখনই তার বিরুদ্ধে এসব অভিযোগ ওঠে।