সব পোশাক কারখানা ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ: বিকেএমইএর

সব পোশাক কারখানা ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ: বিকেএমইএর

lokaloy24.com

লোকালয় ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামীকাল শনিবার থেকে দেশের সব নিট পোশাক কারখানা ৪ এপ্রিল পর্যন্ত বন্ধের নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি এ কে এম সেলিম ওসমান। শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

বিশব্যাপী প্রাণঘাতী করোনা সংক্রমণের যে ক্ষতিকর প্রভাব পড়েছে বাংলাদেশ, তা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোই এ মুহূর্তে আমাদের সবার লক্ষ্য। মানুষ বাঁচলে শিল্প বাঁচবে এবং শিল্প বাঁচলে দেশ সমৃদ্ধ হবে। এজন্যই দেশের স্বার্থে সরকার সব প্রতিষ্ঠান বন্ধ রেখেছে।

বিকেএমইএ থেকেও ইতোপূর্বে গত ২৫ পত্রের মাধ্যমে ৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখার জন্য অনুরোধ জানানো হয়েছিল। প্রধানমন্ত্রী রপ্তানিমুখী শিল্পকে করোনা আক্রান্ত অর্থনৈতিক মন্দা থেকে রক্ষার জন্য বিশাল প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে বিভিন্ন সুযোগ-সুবিধা এই শিল্প খাতের জন্য প্রদান করেছেন। তাই এমন প্রেক্ষাপটে আমাদের কারণে কোনো শ্রমিকের যেন ক্ষতি না হয়, সেজন্য কোনোভাবেই আতঙ্কিত না হয়ে, দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য সরকারের সিদ্ধান্তের সাথে সাদৃশ্য রেখে বিকেএমইএর সদস্যভুক্ত সকল নিট পোশাক কারখানা আপাতত ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার বিশেষ নির্দেশনা জারি করা হল।

ছুটির সময় কারখানার শ্রমিকরা যে যেখানে অবস্থান করছে সে যেন সেখানেই অবস্থান করে তা নিশ্চিত করতে হবে। তাদের বুঝাতে হবে, এটা কোনো ঈদ বা উৎসবের ছুটি নয়। তাই যে যেখানে অবস্থান করে, তাকে সেখানেই থাকতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com