সংবাদ শিরোনাম :
সব উপজেলায় শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়াম করবে সরকার

সব উপজেলায় শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়াম করবে সরকার

সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনলাইন ডেস্ক : সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকাশে দেশের প্রত্যেক উপজেলায় শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়ামসহ একটি করে শিল্পকলা একাডেমি নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, ‘অডিটোরিয়ামসহ শিল্পকলা একাডেমি, পাবলিক লাইব্রেরি ও একটি মুক্ত মঞ্চ নির্মাণ করতে এই তিনটির সমন্বয়ে একটি প্রকল্প নেওয়া হয়েছে। যা দেশের প্রতিটি উপজেলায় বাস্তবায়িত হবে। এই অডিটোরিয়ামটি হবে শীতাতপ নিয়ন্ত্রিত।’

 

মঙ্গলবার (২৪ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে জেলা প্রশাসক সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপিরষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

 

তিনি জানান, অভিভাবকদের অনাগ্রহের কারণে ছাত্রছাত্রীদেরকে সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করা যাচ্ছে না। তাই ডিসিদেরকে বলা হয়েছে— অভিভাবকদের আগ্রহ বাড়াতে এবং তাদেরকে উৎসাহিত করতে। যেন ছাত্রছাত্রীরা সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত হয়।

 

সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘দেশের উন্নয়ন হচ্ছে ব্যাপক। অর্থনৈতিক উন্নয়নও হচ্ছে। সবই হচ্ছে। কিন্তু সাংস্কৃতিক উন্নয়ন যদি না হয়, তাহলে দেশ থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ দূর করা কঠিন হয়ে যাবে। তাই ছাত্রছাত্রীদেরকে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড ও খেলাধুলার সঙ্গে যুক্ত করতে হবে।’

 

সংস্কৃতি বিষয়কমন্ত্রী বলেন, ‘শিল্পকলা একাডেমি ও পাবলিক লাইব্রেরিগুলোর অবকাঠামে ভালো নয় বলে ডিসিরা জানিয়েছেন। আমি বলেছি সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকাশে এখন শুধু জেলা নয় উপজেলা পর্যায়েও প্রকল্প নেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com