লোকালয় ২৪

সতীর্থদের কাছে রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছা জানিয়েছেন নেইমার

সতীর্থদের কাছে রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছা জানিয়েছেন নেইমার

খেলাধুলা ডেস্কঃ নেইমার রিয়ালে যেতে চান, এই গুঞ্জন আছেই। পিএসজির বেশ সতীর্থও নাকি জানেন ব্রাজিলীয় তারকার এই ইচ্ছার কথা

নেইমার রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান, এ নিয়ে বেশ আগে থেকেই গুঞ্জন চলছে। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পিএসজি-সতীর্থরাও সতীর্থরাও নাকি এ কথা জানেন। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এই খবর জানে না শুধু পিএসজি! তারা তো এখনো তাঁদের দাবিতে অনড়—নেইমার বিক্রির নেইমার বিক্রির জন্য নয়।

অথচ ফরাসি সংবাদমাধ্যম ‘লিবারেশন’ জানিয়েছে, নেইমারকে তাঁর বাবা আবারও দলবদলের বাজারে ফেরানোর চেষ্টা করছেন। এ জন্য তিনি সুপার এজেন্ট পিনি জাহাভির সঙ্গে কয়েক সপ্তাহ আগে প্যারিসে দেখা করেন। বার্সেলোনা থেকে নেইমারের পিএসজি যাওয়ায় বেশ ভালো ভূমিকা রেখেছিলেন এই ইসরায়েলি সুপার এজেন্ট।

নেইমারের ঘনিষ্ঠ এক সূত্র ‘লিবারেশন’কে জানিয়েছেন, জাহাভি ও নেইমারের বাবার মধ্যে বৈঠকের বিষয়বস্তু ছিল দলবদল। সেই সূত্রের মন্তব্য, ‘ইউরোপের সবচেয়ে বড় ক্লাবটিতে যাওয়ার ব্যবস্থা করতে বলেছেন তিনি (নেইমারের বাবা)’। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ মনে করছে, বেতন বাড়াতে পিএসজির ওপর চাপ সৃষ্টি করতেই এই বৈঠকের খবরটা চাউর করা হয়েছে। এটা একটা কৌশলই।

‘লিবারেশন’-এর মতে, নেইমার ইংল্যান্ডে যেতে চান না। বার্সাতেও ফিরতে পারবেন না। এ ছাড়া বায়ার্ন মিউনিখ তো তাঁর ব্যাপারে কখনোই সেভাবে আগ্রহ প্রকাশ করেনি। তাই নেইমারের বাবা যে ‘ইউরোপের সবচেয়ে বড় ক্লাব’ বলতে রিয়ালকেই বুঝিয়েছেন তা নিয়ে কোনো সন্দেহ নেই।

এদিকে নেইমার প্যারিস ছাড়তে চান কি না, এ ব্যাপারে পিএসজি পরিষ্কার করে কিছুই বলেনি। নেইমারকে যে তারা বিক্রি করতে চায় না, সেটা আগেই জানিয়ে দিয়েছে তারা। তারা নাকি এখন কোনো ক্লাবের প্রস্তাবে কান দেবে না—স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এমনটাই বলেছে। সংবাদমাধ্যমটিকে একটি সূত্র বলেছে, ‘নেইমারের নির্দিষ্ট কোনো দাম নেই। কারণ সে দলবদলের বাজারেই নেই। তাঁকে নিয়ে ক্লাবের (পিএসজি) সঙ্গে চুক্তিতে পৌঁছানোর সম্ভাবনা শূন্য।’

নেইমার এখন প্যারিসে রয়েছেন। পায়ের চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। তবে ফ্রেঞ্চ কাপ ফাইনালে পিএসজি সতীর্থদের সঙ্গে শিরোপা জয়ের উৎসব করেছেন। ফরাসি সংবাদমাধ্যম ‘লা প্যারিসিয়ান’ ও স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ জানিয়েছে, এক নৈশভোজে নেইমার নাকি তাঁর ক্লাব-সতীর্থদের কাছে রিয়ালে যাওয়ার ইচ্ছাটা জানিয়েছেন। গত বুধবার এই নৈশভোজের আয়োজন করেছিলেন পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়োগা সিলভা। ফ্রেঞ্চ কাপ জয়ের আনন্দে এই নৈশভোজের আয়োজন করেন তিনি।

প্যারিসে একটি রেস্তোরাঁ আছে যেখানে নিয়মিত ঢুঁ মারেন পিএসজির লাতিন খেলোয়াড়েরা। সেখানে আয়োজিত নৈশভোজে সিলভার নিমন্ত্রণ রক্ষা করেন হ্যাভিয়ের পাস্তোরে, মার্কুইনহোস, থিয়াগো মোত্তাসহ আরও কয়েকজন খেলোয়াড়। ‘মুন্দো দেপোর্তিভো’ নাম উল্লেখ না করলেও জানিয়েছে, এই নৈশভোজে যোগ দেওয়া এক খেলোয়াড় বলেছেন, ‘বিশ্বকাপ জিততে পারলে এটা নিশ্চিত যে নেইমার প্যারিসে আর ফিরবে না।’