সংবাদ শিরোনাম :
‘শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’

‘শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’

‘শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’
‘শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’

ঢাকা- ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হবো জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিয়ন্ত্রণকে আমরা কঠিন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এই এটা নিয়ন্ত্রণে আনবোই। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ।

বুধবার ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীর জিগাতলায় তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধনকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ভাষণে বিশ্বাস করি না, ডেঙ্গুর বিরুদ্ধে আওয়ামী লীগের অ্যাকশন শুরু হয়ে গেল। মশা মানুষের চেয়ে শক্তিশালী এমন কিছু নয় যে আমরা এর বিরুদ্ধে প্রতিরোধ করতে পারব না, বিজয়ী হতে পারব না, ইনশাআল্লাহ আমরা ডেঙ্গুর বিরুদ্ধেও বিজয়ী হব।

ওবায়দুল কাদের বলেন, ‘বৃষ্টিমুখর পরিবেশের মধ্যেও আমাদের দলের সব নেতারা এখানে সমবেত হয়েছেন। আমরা মশক নিধন কর্মসূচি পালন করছি। আমাদের নেতাকর্মীরা ঢাকা সিটির প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এ কর্মসূচির মূল প্রতিপাদ্য হচ্ছে সচেতনতামূলক।’

এসময় জনগণের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘আপনারা আপনাদের বাসস্থান ও আশপাশের জায়গাকে পরিষ্কার করুন। ডেঙ্গু মশা যেসব জায়গায় বিস্তার লাভ করতে পারে, সেসব জায়গাকে টার্গেট করে আমাদের এগিয়ে যেতে হবে। পরিচ্ছন্নতা অভিযান শুধু এই নগরীতেই নয়, সারা বাংলাদেশে আমরা পরিচালিত করবো।বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা অ্যাকশন প্রোগ্রামে থাকবো।’

কর্মসূচি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম,বাহাউদ্দিন নাসিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, তথ্য গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com