লোকালয় ২৪

শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া সেই রোহিঙ্গা গ্রেফতার

শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া সেই রোহিঙ্গা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক- বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেয়া রোহিঙ্গাকে মালয়েশিয়ায় আটক করা হয়েছে। মঙ্গলবার মালয়েশিয়ার পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর এক বিবৃতিতে এ তথ্য জানান।

মালয়েশিয়ার দ্যা স্টার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪১ বছর বয়সি মিয়ানমারের ঐ নাগরিককে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পেশায় নির্মাণ শ্রমিক এই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সংবলিত একটি ভিডিও সোশাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করার কারণে তাকে আটক করা হয়েছে।’ তার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানবপাচার চক্রে সংশ্লিষ্টতার অভিযোগও রয়েছে।

এছাড়াও আরসা সমর্থক ২৫ বছরের আরেক রোহিঙ্গা তরুণ, এক ভারতীয় ও এক ফিলিপিনের নাগরিক জঙ্গিবাদে সংশ্লিষ্টদের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে মালয়েশিয়ার আইজিপি আব্দুল হামিদ বদর জানান, জুন মাসের ১৪ থেকে জুলাইর ৩ তারিখের ভেতর দেশটির কেদাহ ও সেলাঙর প্রদেশের বিভিন্ন জায়গা থেকে এদের গ্রেপ্তার করা হয়।