সংবাদ শিরোনাম :
শেখ হাসিনাকে নোবেল পুরস্কার বঞ্চিত করতে আবরার হত্যা: মেয়র নাছির

শেখ হাসিনাকে নোবেল পুরস্কার বঞ্চিত করতে আবরার হত্যা: মেয়র নাছির

শেখ হাসিনাকে নোবেল পুরস্কার বঞ্চিত করতে আবরার হত্যা: মেয়র নাছির
শেখ হাসিনাকে নোবেল পুরস্কার বঞ্চিত করতে আবরার হত্যা: মেয়র নাছির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে শান্তিতে নোবেল পুরস্কার না পান সেজন্য ‘ষড়যন্ত্র’ করে বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটানো হতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির বলেন, “অবশ্যই এটা খুব দুঃখজনক যে আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু এটা যারা করেছে তাদের সাথে কি দলের কোনো নির্দেশনা আছে? কোনো নির্দেশনা নেই। এটা তারা অতি উৎসাহী হয়ে করেছে।

“এখন মূলত আমাদের খুঁজে বের করতে হবে তাদের দিয়ে কেউ এ কাজটা করিয়েছে কি না। কারণ নোবেল, শান্তিতে নোবেল প্রাইজ পাওয়ার জন্য আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নামটাও সক্রিয়ভাবে বিবেচনায় ছিল। যে দিন নোবেল কমিটি বসেছেন নোবেল প্রাইজের জন্য, সেদিনই কিন্তু এ কাজটি হয়েছে। এখানে দুরভিসন্ধি থাকতে পারে, ষড়যন্ত্র থাকতে পারে, যাতে নোবেল প্রাইজটা না পায়।”

আবরার হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী দ্রুত পদক্ষেপ নিচ্ছেন উল্লেখ করে মেয়র নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছেন। কাউকে বাদ দেয়া হয়নি। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী নিজে বলেছেন, দ্রুত সময়ের মধ্যে চার্জশিট দেয়া হবে। এরপরও এটা নিয়ে রাজনীতি হচ্ছে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘প্রধানমন্ত্রী বিভিন্ন সেবা সংস্থার মাধ্যমে এক লাখ কোটি টাকার প্রকল্প এই শহরে দিয়েছেন। প্রকল্পগুলো বাস্তবায়নে সময় দরকার আছে। এ প্রকল্পগুলো বাস্তবায়ন করতে গেলে ভোগান্তিও হবে। এটা বাস্তবতা। ভোগান্তিটা হচ্ছে উন্নয়নের প্রসব বেদনা। প্রসবের কি যন্ত্রণা তা মা ও বোনেরা জানেন। সন্তান যখন পৃথিবীতে আসেন মুহূর্তে যন্ত্রণা ভুলে আনন্দে উৎফুল্ল হয়ে ওঠেন। এখন নগরবাসী যে যন্ত্রণাটা ভোগ করছেন এটা হলো উন্নয়নের প্রসব বেদনা। উন্নয়নটা আপনি-আমি ভোগ করে যেতে পারব না হয়তো। পরবর্তী প্রজন্মের জন্যই কিন্তু এ উন্নয়ন। ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা নিরাপদ বাসযোগ্য নগর আমরা তৈরি করছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com