লোকালয় ২৪

শুক্রবার ঢাকায় বিক্ষোভের ডাক দিল হেফাজত

শুক্রবার ঢাকায় বিক্ষোভের ডাক দিল হেফাজত

ঢাকা- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি সাংসদ রাশেদ খান মেননের গত রোববার জাতীয় সংসদে কওমী মাদ্রাসাকে ’বিষবৃক্ষ’ বলে দেয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

আগামীকাল শুক্রবার (৮ মার্চ) রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে হেফাজত। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় সংসদে কওমি মাদ্রাসাকে বিষবৃক্ষের সঙ্গে তুলনা, ইসলামী অনুশাসনকে ‘মোল্লাতন্ত্র’ ও আল্লামা শাহ আহমদ শফীসহ আলেম সমাজ সম্পর্কে রাশেদ খান মেননের বক্তৃতার তীব্র প্রতিবাদেই শুক্রবার এ বিক্ষোভ সমাবেশ করবেন হেফাজত অনুসারীরা।

আরও বলা হয়, হেফাজত আমির শাহ আহমদ শফীর নির্দেশে ঢাকা মহানগর হেফাজত শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ করবে। ঢাকা মহানগর হেফাজতের সভাপতি নূর হোছাইন কাসেমী এ বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করবেন।

এর আগে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেন খেলাফত আন্দোলনের কর্মীরা। পরে সমাবেশ শেষে রাশেদ খান মেননের ছবিতে জুতাপেটা করে অগ্নিসংযোগ করেন আন্দোলনকারীরা।

এদিকে গেল মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাংসদ রাশেদ খান মেননকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে আল্লামা আহমদ শফী বলেন, ‘কওমী মাদরাসার সঙ্গে এ দেশের আপামর জনগণের আত্মিক সম্পর্ক রয়েছে। জনগণের আর্থিক সহযোগিতায় হাজারো কওমী মাদরাসা গড়ে উঠেছে । রাষ্ট্রীয় কোন সহযোগিতা ছাড়া দেশে শিক্ষার হার বৃদ্ধি, দুর্নীতি, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ এবং একটি ধর্মপ্রাণ জাতি উপহার দিতে কওমী মাদরাসা অনন্য নজীর স্থাপন করেছে। যা দেশের ইতিহাসে বিরল।’

তিনি আরো বলেন, ‘সৎ, যোগ্য ও ধর্মপ্রাণ নাগরিক তৈরির পবিত্র স্থান কওমী মাদরাসাকে রাশেদ খান মেনন ‘বিষবৃক্ষ’ বলে আলেম-উলামা, ছাত্র সমাজ ও কোটি মানুষের মনে আঘাত করেছেন। বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত কওমী মাদরাসাকে বিষবৃক্ষ বলে সম্বোধন করে তিনি রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়েছেন। এজন্য অনতিবিলম্বে সাংসদ রাশেদ খান মেননকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।’