সংবাদ শিরোনাম :
শায়েস্তাগঞ্জে বিপিএলকে ঘিরে জুয়ার আসর

শায়েস্তাগঞ্জে বিপিএলকে ঘিরে জুয়ার আসর

শায়েস্তাগঞ্জে বিপিএলকে ঘিরে জুয়ার আসর
শায়েস্তাগঞ্জে বিপিএলকে ঘিরে জুয়ার আসর

শায়েস্তাগঞ্জ থেকে: জমকালো আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশে ৬ষ্ঠ বারের মত পর্দা উঠলো (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) বিপিএলের। এ খেলা শুরু হওয়ার সাথেসাথেই শায়েস্তাগঞ্জের সর্বত্র শুরু হয়েছে জমজমাট জুয়ার আসর। মধ্যবয়সী থেকে শুরু করে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী এমনকি সিএনজি চালক, রাজমিস্ত্রি, যোগালী ও দিনমজুররা পর্যন্ত এ জুয়া খেলার সাথে সম্পৃক্ত রয়েছে। এ খেলায় যুক্ত হয়ে কেউ রাতারাতি পকেটভারী করছে, আবার কেউ নিঃস্ব হয়ে শুন্যপকেটে বাড়ি ফিরে যাচ্ছে।

অনুসন্ধানে জানা যায়, ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই বিপিএল বিশ্বের সকল তারকা ক্রিকেটারদের পছন্দের আসর। এ ক্রিকেট খেলার উন্মাদনার ঝড় বইছে শায়েস্তাগঞ্জের সর্বত্র। ক্রিকেট প্রেমিক যুবসমাজের মাঝে বিরাজ করছে একপ্রকারের ক্রিকেট উদ্দীপনা।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, যুবসমাজের একটি বড় অংশ এই খেলাটিকে জঘন্য জুয়ার আসরে রূপান্তরিত করেছে। তারা মূলত খেলা উপভোগ করে জুয়া খেলার উদ্যেশ্যেই।

প্রতিটি ২০ ওভারের খেলা আরম্ভ হলে প্রতি ওভারে ওভারে জুয়া খেলায় টাকার অংক নির্ধারণ করা হয়ে থাকে। অপরদিকে প্রতি রানে-রানে প্রতি বলে-বলে ধরা হয় হাজার হাজার টাকার বাজি। কোন ব্যাটস্ম্যান বেশী রান তোলবে, কোন বোলার অধিক উইকেট শিকার করবে, কোন ব্যাটসম্যান কতটি ছক্কা অথবা চার মারবে এ নিয়ে চলে জুয়ার দর কষাকষি। সবশেষে কোন দল জিতবে তা নিয়েও চলে বড় অংকের টাকার জুয়া। এভাবে প্রতিটি খেলা উপলক্ষ্যে শায়েস্তাগঞ্জের সর্বত্র চলে কোটি টাকার বাজি ধরা ও মোটা টাকার জুয়া খেলা। যেখানে লোক সমাগম বেশী হয় মূলত সেখানেই এই জুয়ার আসর জমজমাট হয়।

পাড়া মহল্লার চায়ের দোকানে অথবা যেখানে বড় স্ক্রীনে বিপিএলের খেলা দেখানো হয় সেখানেই এ জুয়ার আসর বসে, যা কেউ বুঝতে পারে কেউ পারেনা। এসব জুয়াড়িরা কৌশলগত কারণে বরাবরই থেকে যায় প্রশাসনের দৃষ্টির আড়ালে।

শায়েস্তাগঞ্জ উপজেলার প্রতিটি হাট বাজারে ও প্রত্যন্ত গাঁয়ে বিপিএলকে ঘিরে বসছে জুয়ার আসর। ফলে জুয়াড়িদের পাতা ফাঁদে পড়ে সর্বশান্ত হচ্ছে শিক্ষার্থীসহ উদীয়মান যুবসমাজ। সচেতন অভিভাবক মহল চিন্তিত হয়ে পড়েছেন তাদের সন্তানদের অনাগত ভবিষ্যতের কথা ভেবে।

এদিকে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারীই পারে ওই সমস্ত যুবসমাজকে অনৈতিক জুয়ার জাল থেকে বের করে আনতে।

শায়েস্তাগঞ্জ থানার জনৈক কর্মকর্তা বলেন, সংশ্লিষ্ঠ বিষয়ে তাদের কাছে সুস্পষ্ঠ কোন অভিযোগ নাই। তবে বিভিন্ন উপায়ে বিষয়টি জানতে পেরেছেন এবং উক্ত বিষয়ে নজরদারী বাড়ানোর আশ্বাস দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com