লোকালয় ২৪

শায়েস্তাগঞ্জে প্রবাসীর বাড়িতে ডাকাতি

শায়েস্তাগঞ্জে প্রবাসীর বাড়িতে ডাকাতি

শায়েস্তাগঞ্জ উপজেলার বিরামচর গ্রামের ফ্রান্স প্রবাসী পাঁচ ভাই কাউছার, মাহফুজ, কদ্দুছ, জাকির ও বদরুলদের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা দুই ভাইকে কুপিয়ে আহত করেছে।

রোববার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে কিছু আলামত সংগ্রহ করা হয়েছে।

ডাকাতের অস্ত্রের আঘাতে আহতরা হলেন- হাজী শফিক মিয়া তালুকদার ও কাউছার মিয়া তালুকদার।

এর আগে শনিবার দিবাগত মধ্যরাতে উপজেলার বিরামচর গ্রামে এঘটনাটি ঘটেছে। ডাকাতরা নগদ টাকা, দামী মোবাইল, স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল লুট করেছে বলে গৃহকর্তার অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা যায়, ফ্রান্স প্রবাসী জাকির গত ১০-১২ আগে ছুটিতে বাড়িতে ফিরেছেন। এই সুযোগে গৃহকর্তা হাজী শফিক মিয়া তালুকদারের বসত ঘরের বারান্দার গ্রীল কেটে মুখোশদারী ডাকাতদল ঘরে প্রবেশ করে। শফিক মিয়া ডাকাতের হানা বুঝতে পেরে প্রতিরোধ করার চেষ্টা করেন। এসময় ডাকাতরা ছুরি ও রামদা দিয়ে কুপ দিলে তিনি আহত হন। তার ভাই এগিয়ে এতে তাকে পিটিয়ে আহত করা হয়। এক পর্যায়ে ডাকাতরা পরিবারের সকলকে অস্ত্রেরমুখে জিম্মি করে এক রুমে আটক করে মালামাল লুট করে পালিয়ে যায়।

গৃহকর্তা হাজী শফিক মিয়া তালুকদার বলেন- তাদেরকে অস্ত্রেরমুখে জিম্মি করে আলমিরার ড্রয়ার ভেঙ্গে নগদ আড়াই লক্ষ টাকা, ২ হাজার ইউরো, ভিসা লাগানো পাসপোর্ট, বিমানের টিকিট, ব্যবহৃত ৩টি আইফোন, ৪-৫টি নতুন আইফোন, সদ্য ফ্রান্স থেকে আনা আত্মীয়স্বজনের জন্য বিভিন্ন দামের মোবাইল সেট, স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল লুট করা হয়েছে।