লোকালয় ২৪

শায়েন্তাগঞ্জে নিখোঁজের ২২দিন ও সন্ধান মেলেনি মাদ্রাসা ছাত্রের

স্টাফ রিপোর্টার : শায়েন্তাগঞ্জে নিখোঁজের ২২দিন পরেও সন্ধান মেলেনি মাদরাসা শিক্ষার্থী সাকিবুল হাসান নিশাতের। শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারস্থ শুকুর চাঁন বিবি সুন্নীয়া হাফিজিয়া মাদরাসার নাজরাত শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থী হাসিবুল হাসান নিশাত (১১)। নিখোঁজের ২২দিন পরেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি।
সে মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের মো: খোকন মিয়া ও সাফিয়া খাতুনের ছেলে। সে মাদরাসার আবাসিক ছাত্রাবাসে থেকে লেখা পড়া করত এবং পাশের বাড়িতে গিয়ে খাবার খেত। গত ১১ই আগস্ট বৃহস্পতিবার সকাল ১০টায় কাউকে কিছু না জানিয়ে মাদরাসা থেকে নিখোঁজ হয় সে। এরপর থেকে তার পরিবার সহ আত্মীয় স্বজনেরা বিভিন্ন স্থানে তাকে খুঁজে বেড়াচ্ছেন কিন্তু এখনো তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। ছেলে নিখোঁজ হওয়ায় মা সাফিয়া খাতুন পাগলপ্রায়। এ ব্যাপারে গত ১৬ আগস্ট মঙ্গলবার শিক্ষার্থী সাকিবুল হাসান নিশাতের মা সাফিয়া খাতুন শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
এ ব্যাপারে আলাপকালে নিখোঁজরত সাকিবুল হাসান নিশাতের মা সাফিয়া খাতুন জানান, গত ১২ আগস্ট, শুক্রবার তিনি ছেলের খবরা-খবর জানতে মাদরাসার পাশের লজিং বাড়ির পরিবারের এক নারীর সাথে মোবাইল ফোনে কথা বলেন। এ সময় তিনি জানতে পারেন, তার ছেলে গত ১০ আগস্ট, বুধবার সকালে লজিং বাড়ি থেকে তার নিজের খাবার নিয়ে এলে এরপর লজিং বাড়িতে যায়নি। এ খবর শুনে তিনি মাদরাসার শিক্ষক হাফেজ আব্দুল হালিম (২৬)-কে মোবাইল ফোনে ছেলের খবর জানতে চান। এ সময় ওই শিক্ষক সাফিয়া খাতুনকে প্রতুত্তোরে জানান, সাকিবুল হাসান নিশাত গত বৃহস্পতিবার ১২আগস্ট সকাল থেকেই মাদরাসায় অনুপস্থিত রয়েছে। মাদরাসার অন্য শিক্ষার্থীর কাছ থেকে তিনি জানতে পারেন, সে ১২আগস্ট বৃহস্পতিবার বাড়িতে চলে গেছে। এ সময় হাসিবুল হাসান নিশাতের মা সাফিয়া খাতুন ছেলে নিখোঁজ হওয়ার ব্যাপারে নিশ্চিত হয়ে পরদিন ১৪ আগস্ট শনিবার মাদরাসায় যান। এর পর থেকেই সাফিয়া খাতুনসহ তার পরিবারের লোকজন বিভিন্ন স্থানে ছেলেকে খুঁজে না পেয়ে ১৬ আগস্ট শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
এ ব্যাপারে আলাপকালে মাদরাসার শিক্ষক হাফেজ আব্দুল হালিম বলেন, সে গত ১০ আগস্ট বুধবার মাদরাসা ক্লাস শেষে নিজ বাড়ি বি-বাড়ীয়া জেলার নাসিরনগর থানার রুস্তমপুর গ্রামে চলে যায়। যাবার সময় মাদরাসার সিনিয়র শিক্ষার্থীদের ওপর লেখা পড়ার দায়িত্ব বুঝিয়ে দেয়। তিনি বাড়ি থেকে ১৩ আগস্ট শুক্রবার মাদরাসায় এসে হাসিবুল হাসান নিশাতের ব্যাপারে শিক্ষার্থীদের কাছ থেকে জানতে পারেন, সে ১২ আগস্ট বৃহস্পতিবার ভোরে মাদরাসা থেকে কাউকে কিছু না বলে চলে যায়। এর পর থেকেই সে নিখোঁজ হয়।
এদিকে সাকিবুল হাসান নিশাতের মা সাফিয়া খাতুন লজিং বাড়ির তথ্য অনুযায়ী জানান, তার ছেলে বুধবার থেকেই নিখোঁজ রয়েছে অথচ মাদরাসার শিক্ষক বুধবারে নিখোঁজের বিষয়টি অস্বীকার করে বলেন, সে বৃহস্পতিবার সকাল থেকেই নিখোঁজ রয়েছে।
এ ব্যাপারে আলাপকালে তদন্ত কর্মকর্তা শায়েস্তাগঞ্জ থানার এসআই সাইদুর রহমান বলেন, তিনি শিক্ষার্থী হাসিবুল হাসান নিশাতকে খুঁজে বের করতে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছেন।