শসা ও টমেটো দিয়েই চোখের নিচের কালো দাগ দূর করুন

শসা ও টমেটো দিয়েই চোখের নিচের কালো দাগ দূর করুন

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ঘুমের অভাব, দুশ্চিন্তা, হরমোনের পরিবর্তন, যত্নের অভাবে চোখের চারপাশে কালো দাগ দেখা দেয়। নারী পুরুষ সবাই কমবেশি এই সমস্যায় ভুগে থাকেন।

এর জন্য অনেকেই নানা ধরনের আই ক্রিম ব্যবহার করে থাকেন। তবে তাতেও কাজ হচ্ছে না। জানেন কি? আপনার প্রতিদিনের ছোট ছোট কাজ আপনাকে এর থেকে দূরে রাখবে।

তবে জানেন কি? ঘরোয়া উপাদান ব্যবহার করেই চোখের নিচের কালো দাগ দূর করা যায়। ঘরোয়া এই প্রতিকারগুলোর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তাই নিশ্চিন্তে আপনি এগুলো ব্যবহার করতে পারবেন। জেনে নিন সেগুলো-

শসা 

ত্বক বিশেষজ্ঞদের মতে, শসা চোখের চারপাশের কালো দাগ দূর করতে দুর্দান্ত এক উপকরণ। এটি শুধু কালো দাগ দূর করে না চোখের ফোলাভাব ও ক্লান্তি, জ্বালা, ব্যথাও দূর করে। এজন্য শসা গ্রেট করে চোখের উপর দিয়ে রাখুন ১০ মিনিট। এরপর পানি দিয়ে ধুয়ে নিন।

টমেটো 

টমেটোতে লাইকোপিন থাকে। যা আপনার ত্বককে সতেজ ও সুন্দর রাখে। টমেটোর রসের সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে নিন। এতে তুলা ভিজিয়ে চোখের উপর দিয়ে রাখুন কিছুক্ষণ। এরপর পানি দিয়ে ধুয়ে নিন। এছাড়াও নিয়মিত টমেটো, পুদিনা আর লেবুর রস একসঙ্গে ব্লেন্ড করে পান করতে পারেন। এতে ত্বক থাকবে সুন্দর আর প্রাণবন্ত।

ঘুম

ঘুমের অভাবেই সাধারণত চোখের চারপাশে কালো দাগ দেখা দেয়। এ থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ এবং সর্বাধিক প্রাকৃতিক উপায় হলো ঘুম। শরীর ভালো রাখতে নিয়মিত ৮ ঘণ্টা ঘুমের কোনো বিকল্প নেই। রাতের ভালো ঘুম আপনার চোখের ক্লান্তি দূর করবে। এছাড়াও বিশ্রাম শুধু আপনার চোখ বা ত্বক নয় পুরো দেহের সব অস্বস্তি দূর করবে।

মেডিটেশন

স্ট্রেস শুধু মানসিক স্বাস্থ্যকেই নয় বরং আপনার ত্বকেও এর প্রভাব পরতে পারে। চোখের চারপাশের কালো দাগ যার প্রাথমিক লক্ষণ। যোগব্যায়াম এবং ধ্যান এটি দূর করার দুর্দান্ত এক উপায়। ভাবছেন যোগব্যায়াম এবং ধ্যান কীভাবে চোখের কালো দাগ দূর করবে? এটি আপনার স্ট্রেস কমিয়ে দেয়। ফলে আপনার ত্বক সুস্থ রাখতে সহায়তা করে।

সূত্র: টাইমসঅবইন্ডিয়া

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com