লোকালয় ২৪

লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের কারেন্ট জাল জব্দ ২০ হাজার টাকা জরিমানা

সুশীল চন্দ্র দাস:: হবিগঞ্জের লাখাইয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে জনসম্মুখে আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে। অবৈধ কারেন্ট জাল বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। লাখাই উপজেলার বুল্লা বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে দুটি দোকান থেকে প্রায় ১৫ হাজার ৯ শত মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।
শুক্রবার লাখাই উপজেলার স্থানীয় বুল্লা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং।
এসময় কারেন্ট জাল বিক্রির অপরাধে বুল্লা বাজারের ব্যবসায়ী সুরেশ দাশ ও রামধন দাশ কে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারা মোতাবেক অপরাধ করায় উল্লেখিত দুই ব্যবসায়ী কে জরিমানা করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর বিধান সোম আর ও উপস্থিত ছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্টের লাখাই উপজেলার সাধারণ সম্পাদক দেবাশীষ আচার্য ও লাখাই উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ বাহার উদ্দিন লাখাই উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি সুশীল চন্দ্র দাস ও সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক বিল্লাল আহ্মেদ
সাংবাদিক রিপন ও নিতেশ দেব
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে সহায়তা করেন এস আই মান্নানের নের্তৃত্বে একদল লাখাই থানার পুলিশ।