লঞ্চে সন্তান প্রসব, নবজাতক ও বাবা-মায়ের যাতায়াত ভাড়া আজীবন ফ্রি ও নগদ ১০ টাকা উপহার

লঞ্চে সন্তান প্রসব, নবজাতক ও বাবা-মায়ের যাতায়াত ভাড়া আজীবন ফ্রি ও নগদ ১০ টাকা উপহার

ঢাকা থেকে বরিশালগামী প্রিন্স আওলাদ-১০ লঞ্চে সন্তান প্রসব করেছে এক নারী। এতে খুশি হয়ে ওই শিশুর পরিবারকে ১০ হাজার টাকা উপহার দিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার (১৮ আগষ্ট) দিবাগত রাতে এই ঘটনা ঘটে।

বরিশাল সদর উপজেলার শোলনা গ্রামের ঝুমুর আক্তার ঢাকা থেকে গতকাল রাতে বরিশালের উদ্দেশে প্রিন্স আওলাদ-১০ লঞ্চে উঠে। রাত সাড়ে ৯টার দিকে তার প্রসব বেদনা শুরু হয়। এর পরপরই তার স্বজনরা ব্যাকুল হয়ে চিকিৎসক নার্স খুজতে থাকেন। কিন্তু কাউকে না পেয়ে হতাশ হন। এসময় সেখানে এক পল্লী ধাত্রী যাত্রী এগিয়ে এসে তার সন্তান প্রসব করতে সহায়তা করেন। লঞ্চেই সন্তান প্রসবের ঘটনায় খুশি মা ও স্বজনরা। পাশাপাশি বড় লঞ্চগুলোতে নূন্যতম চিকৎসা ব্যবস্থা রাখার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান তারা।
এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চের সুপারভাইজার মো জিল্লুর রহমান জানান, লঞ্চ কর্তৃপক্ষ খুশি হয়ে তাৎক্ষনিক তাদের ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়। পাশাপাশি নবজাতক ও তার বাবা মাকে আজীবন ওই লঞ্চের ডেকে বিনামূল্যে যাতায়তের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

ঝুমুর আক্তারের স্বামী মো হারিস নারায়ণগঞ্জে পোল্ট্রি ব্যবসা করেন। আগামী ২২ সেপ্টেম্বর ঝুমুরের সন্তান প্রসবের নির্ধারিত তারিখ ছিল। এ উপলক্ষে তিনি তার বাবার বাড়ি বরিশাল সদর উপজেলার শোলনা যাচ্ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com