সংবাদ শিরোনাম :
রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি-জামায়াত: রেলমন্ত্রী

রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি-জামায়াত: রেলমন্ত্রী

রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি-জামায়াত: রেলমন্ত্রী
রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি-জামায়াত: রেলমন্ত্রী

লোকালয় ডেস্কঃ বিএনপি-জামায়াত জোট সরকার রেলওয়েকে ধ্বংস করেছে আর আওয়ামী লীগ সরকার রেলওয়ের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলে দাবি করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

শনিবার (৩ নভেম্বর) দুপুরে পটিয়া রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম-দোহাজারী রুটে এক জোড়া ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক বলেন, দেশের সব বিভাগীয় শহরগুলোকে রেলের নেটওয়ার্কের আওতায় আনা হচ্ছে। আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় আসলে দেশের সবগুলো বিভাগ ও জেলায় রেলওয়েকে সম্প্রসারণ করা হবে।

তিনি বলেন, বিদেশ থেকে ৪৬টি উন্নতমানের রেল ইঞ্জিন ও প্রায় দুই শতাধিক উন্নতমানের রেল কোচ আমদানী করা হয়েছে। উন্নয়নের পাশাপাশি রেলওয়ে এখন লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে, যা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে।

‘বিএনপির আমলে একদিনে ১৩ হাজার রেলওয়ের কর্মকর্তা-কর্মচারিকে ছাটাই করা হয়েছিল। বর্তমানে রেলওয়ের উন্নয়ন হওয়ায় দেশের সব বিভাগীয় শহরে বুলেট ট্রেন যাবে। সর্বপ্রথম ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালু করা হবে। ঢাকা-বরিশাল রুটে ট্রেন চালুর ব্যবস্থা করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী আবারও ক্ষমতায় গেলে পাতাল ট্রেন ও ইলেকট্রিক ট্রেন চালু করবেন’ যোগ করেন মুজিবুল হক।

রেলমন্ত্রী বলেন, চট্টগ্রাম-দোহাজারী রেলপথে আরও এক জোড়া ট্রেন চালুর জন্য পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। তার প্রচেষ্টায় আমি এ লাইনে পুনরায় নতুন ট্রেন দিয়েছি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মাঈন উদ্দিন খান বাদল, পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, চন্দনাইশ-সাতকানিয়া আসনের সংসদ সদস্য  নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন, রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল হক, রেলওয়ে পূর্বাঞ্চল এর মহাব্যবস্থাপক ফারুক আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ প্রমুখ।

অনুষ্ঠান শেষে মন্ত্রী পতাকা উড়িয়ে চট্টগ্রাম-দোহাজারী রুটে ট্রেন চলাচল উদ্বোধন করেন। এরপর ট্রেনটি পটিয়া স্টেশন থেকে দোহাজারীর উদ্দেশ্যে ছেড়ে যায়।

উদ্বোধন হওয়া এ রুটে ট্রেন দুটি দক্ষিণ চট্টগ্রামের দোহাজারী স্টেশন থেকে সকাল ৬টা ৪০ মিনিটে নগরীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। আবার সন্ধ্যা ৬টায় নগর থেকে ছেড়ে আসবে। দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস তেলবাহী ওয়াগন ট্রেন চলাচল করে এ রুটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com