লোকালয় ২৪

রেমোর সঙ্গে আর ছবি করবেন না সালমান খান

রেমোর সঙ্গে আর ছবি করবেন না সালমান খান

বিনোদন ডেস্কঃ পরিচালক রেমো ডি’সুজার ওপর সালমান খান আর ভরসা করতে পারছেন না। এর যথেষ্ট কারণ আছে। সদ্য মুক্তি পাওয়া ‘রেস থ্রি’ ছবিটি যেভাবে সমালোচিত হয়েছে, তাতে খুবই বিরক্ত বলিউডের ‘দাবাং খান’। চিত্রসমালোচক থেকে শুরু করে দর্শক—সবাই রীতিমতো তুলোধুনা করেছে সালমান খান আর তাঁর ‘রেস থ্রি’ ছবির পুরো দলকে। তবে এ ক্ষেত্রে বারবার উঠে এসেছে ছবির দুর্বল পরিচালনার কথা। ‘রেস থ্রি’ ছবিটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা।

‘রেস থ্রি’ ছবি মুক্তির পর গুগল সার্চে সবচেয়ে খারাপ অভিনেতা হিসেবে উঠে এসেছে সালমান খানের নাম। তাই আর রেমোর ওপর এতটুকু আস্থা নেই বলিউডের ভাইজানের। এই পরিচালককে দ্বিতীয়বার সুযোগ দিতে চান না তিনি। ‘রেস থ্রি’ মুক্তির আগে সালমান খান বলেছিলেন, রেমোর নাচের ওপর ছবিটি করবেন তিনি। কিন্তু এখন শোনা যাচ্ছে, ছবিটিতে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন এই বলিউড তারকা। বলিউডের সুলতান বেঁকে বসেছেন।

সালমান খান এর আগে বলেছিলেন, ‘দাবাং থ্রি’ এবং ‘ভারত’ ছবির শুটিং তিনি একসঙ্গে করবেন। এরপর রেমোর ছবিতে কাজ করবেন। ‘রেস থ্রি’ ছবিটির চূড়ান্ত ব্যর্থতার পর ‘ভাইজান’ আর রেমোর সঙ্গে কাজ করার ঝুঁকি নিতে রাজি নন। তাতে সালমান খানের মতো তারকার ইমেজ খারাপ হওয়ার আশঙ্কা আছে।

সালমান খান এর আগে কবির খানের ‘টিউবলাইট’ ছবির জন্য ভীষণ সমালোচিত হন। তবে এবার ছবিতে পরিচালকের ত্রুটির চেয়ে সালমান খানের অক্ষমতার কথা বেশি করে উঠে এসেছে। কারণ, ভাইজানের ভক্তরা তাঁকে এ ধরনের চরিত্রে মেনে নিতে পারেনি। সালমান পরপর দুটো ঝড় সামলেছেন। কিন্তু তৃতীয় ঝড় হয়তো বলিউডের টাইগারকে একেবারে দুর্বল করে দিতে পারে। তাই এবার ভেবেচিন্তে পা ফেলতে চান সালমান খান। কারণ, ফিল্মি দুনিয়ার ভক্তরা খুবই নির্মম।

রেমো ডি’সুজা এর আগে ‘এবিসিডি’ আর ‘এবিসিডি টু’ ছবি দুটি পরিচালনা করেন। নাচভিত্তিক এই দুটি সুপারহিট ছবি কয়েক কোটি রুপি ব্যবসা করে। তবে তাঁর পরিচালিত ‘ফ্লাইং জাঠ’ ছবি সুপারফ্লপ হয়েছে। অনেকের মতে, নাচভিত্তিক ছবিতে রেমো খুবই সফল। তাই অন্য ছবি দুটিতে সাফল্য পাননি তিনি। এখন দেখা যাক, সালমানের মত বদলায় কি না। কারণ, ভবিষ্যতে রেমো ডি’সুজা যে ছবিটি করবেন, তা নাচভিত্তিক ছবি।