লোকালয় ২৪

রিফাত হত্যার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

রিফাত হত্যার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা- বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রিফাত শরীফকে হত্যার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেছেন, রিফাত হত্যার ঘটনায় যতো প্রভাবশালী লোকই জড়িত থাকুক না কেন, কেউই রেহাই পাবে না। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

মঙ্গলবার (০২ জুলাই) রাজধানীর সিরডাপ মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ডকে (২৫) নিরাপত্তা বাহিনী বেশ কিছুদিন ধরে খুঁজছিল। সে ছিলো পলাতক। পুলিশ যখন তাকে ধরার চেষ্টা করছিল তখন সে অস্ত্র প্রদর্শন করেছিল। এই জন্য পুলিশ নিজের জীবন রক্ষার্থেই গুলিবিনিময় করেছে। আর তাতে নয়ন বন্ড নিহত হয়।

তিনি বলেন, এই ঘটনায় আরও যারা জড়িত তাদের জীবিত গ্রেফতার করা হয়েছে। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছিল। কিন্তু সম্ভব হয়নি। যতো প্রভাবশালী লোকই এ ঘটনায় জড়িত থাকুক না কেন, তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে। কারণ সরকার দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চায়।

উল্লেখ্য, বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যা মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে বরগুনার পুরাকাটা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

নিহত নয়ন বন্ড বরগুনা পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম কলেজ রোড এলাকার মৃত মো. আবুবক্কর সিদ্দিকের ছেলে এবং রিফাত শরীফ হত্যা মামলার এক নম্বর আসামি।