সংবাদ শিরোনাম :
রিকশাওয়ালা থেকে ধর্মগুরু, কিশোরীদের টার্গেট!

রিকশাওয়ালা থেকে ধর্মগুরু, কিশোরীদের টার্গেট!

রিকশাওয়ালা থেকে ধর্মগুরু, কিশোরীদের টার্গেট!
রিকশাওয়ালা থেকে ধর্মগুরু, কিশোরীদের টার্গেট!

আন্তর্জাতিক ডেস্কঃ কিশোরীকে ধর্ষণ করে দোষী সাব্যস্ত হয়েছেন স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপু। বুধবার যোধপুরের বিশেষ আদালত আসারামকে দোষী সাব্যস্ত করেছেন। জানেন, জীবনের শুরুতে আসারাম বাপু রিকশা চালাতেন!‌ সত্যিই অবাক লাগছে।

আসারাম বাপুর জীবনের বেশ কিছুটা অংশ কেটেছে আজমিরে। যৌবনে রোজগারের জন্য আজকের ধর্মগুরু রিকশা টানতেন। তার নাম ছিল আসুমাল সিন্ধি। আজমী শরিফের দরগায় পূণ্যার্থীদের রিকশা করে পৌঁছে দিতেন।

দু’‌বছর এভাবেই কোনোরকমে দিন কাটিয়েছেন তিনি। এখনও বহু পুরনো রিকশাচালক মনে রেখেছেন আসারামকে। তবে তা সাধারণ রিকশাচালক হিসেবে। ধর্মগুরু হিসেবে নয়। আজমের রিকশা ইউনিয়নের সদস্য পান্না ওস্তাদ জানিয়েছেন, ‘ধর্মগুরু হিসেবে খ্যাতি পাওয়ার পরই আমরা ওকে চিনতে পারি।

আসারামের জন্ম পাকিস্তানের সিন্ধু প্রদেশে। আসারামের যখন ৭ বছর বয়স তখন তার পরিবার গুজরাটে চলে আসে। ১৯৬৩ সালে আজকের আসারাম বাপু আজমীর পাড়ি দেন।

প্রবীণ আইনজীবী চিরঞ্জিৎ সিং ওবেরয় বলেছেন, আসুমালের বাবা পরিবার নিয়ে পরে আজমীর শরিফে চলে আসেন। সেখানে খারিকুইতে থাকতেন তারা। আসুমাল খুবই পরিশ্রম করতেন। দেশভাগের পর পরিবার যে দুর্দশার মধ্যে দিয়ে গেছে সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে দিনরাত পরিশ্রম করতেন।

জানা গেছে, পূণ্যার্থীদের দরগায় পৌঁছে দিতে দিতেই আধ্যাত্মিক বিষয়ে আগ্রহী হয়ে ওঠেন তিনি। ধীরে ধীরে হয়ে ওঠেন ধর্মগুরু। কিন্তু ধর্মগুরুরও যে পদস্খলন হয় তার প্রমাণ তো হাতেনাতে মিলল। নাবালিকা ধর্ষণে দোষী সাব্যস্ত হলেন আজমীরের সেই রিকশাচালক।

যার বর্তমান পরিচয় একজন ধর্মগুরু হিসেবে!‌ জীবনের শুরুটা কঠিন হলেও পরে তা আরও ভালো হতে পারতো বলেই অনেকের মত। তবে এই বুদ্ধিটা দিয়েছিল আসারামের এক বন্ধু বলে সূত্রের খবর। যদিও এখনও সেই বন্ধুর নাম প্রকাশ্যে আসেনি।

শুরুটা ছোট আশ্রম দিয়ে শুরু হয়েছিল। পরে তা মহীরুহের চেহারা নেয়। অনেক রাজনৈতিক নেতাদের সঙ্গে তার পরিচয় ঘটেছিল। কিন্তু আশ্রমের অন্তরালে তৈরি হওয়া বিশাল বৈভব তার মাথা ঘুরিয়ে দিয়েছিল।

তিনি নিজেকে সাক্ষাৎ ভগবানের দূত বলেই পরিচয় দিতেন। তবে নিজে না, তার অনুগামী, শিষ্যের মধ্য দিয়ে। এমনকী আধ্যাত্মিক পাঠ তিনি দিতে পারেন বলেও খবর চাউর করা হয়েছিল।

সেখান থেকেই যৌন আসক্তি মেটাত আসারাম, যার শিকার হয়েছিলেন এক কিশোরী। রাতের অন্ধকারে আশ্রমের নির্জন কক্ষে বাপুর কাছে পাঠানো হত এসব মেয়েকে। যাদের তিনি ভোগ করতেন বলে অভিযোগ।

যার সাম্প্রতিক সংযোজন ধর্ষণ। রিকশাওয়ালা থেকে স্বঘোষিত ধর্মগুরু হওয়ার পথটা কঠিন হলেও ছলচাতুরিতে দক্ষ হয়ে উঠেছিলেন আসারাম। ‌

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com