সংবাদ শিরোনাম :
রাশিয়া সোভিয়েত পতনের পর ট্যাক্সি চালাতেন পুটিন

রাশিয়া সোভিয়েত পতনের পর ট্যাক্সি চালাতেন পুটিন

http://lokaloy24.com/

সোভিয়েত ইউনিয়ন পতনের পর লাখ লাখ মানুষ আর্থিকভাবে বিপাকে পড়েন। রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিনও তার মধ্যে একজন। একটি ডকুমেন্টারি ফিল্মের জন্য নেয়া সাক্ষাৎকারে পুটিনজানিয়েছেন, সেই কষ্টের সময় তিনি ট্যাক্সি চালিয়েছেন।

সংবাগদসংস্থা রিয়া নভোস্তি জানাচ্ছে, পুটিন সাক্ষাৎকারে বলেছেন, ”অনেক সময় আমার বাড়তি অর্থ রোজগারের প্রয়োজন হতো। তখন আমি ট্যাক্সি চালাতাম। কখনো ড্রাইভার হিসাবে বেসরকারি গাড়ি চালাতাম। তবে সেই অপ্রীতিকর অবস্থার কথা আমি বলতে চাই না।”

এর আগে সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার পর পুটিন তার পরিতাপের কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, অধিকাংশ নাগরিকের কাছে ওটা ছিল দুঃখজনক ঘটনা।

সোভিয়েতের পতনের পর সেখানকার মানুষকে প্রচুর দুঃখকষ্ট ভোগ করতে হয়েছে। লাখ লাখ মানুষ গরিব হয়ে পড়েছিলেন এবং অর্থকষ্টের বিরুদ্ধে তাদের প্রতিদিন লড়াই করতে হয়েছে। রাশিয়া এরপর কমিউনিজম ছেড়ে ক্যাপিটালিজমের পথ নেয়।

পুটিন তখন একবার বলেছিলেন, সোভিয়েত ইউনিয়নের পতন হলো বিংশ শতাব্দীর সবচেয়ে বড় ভূ-রাজনৈতিক বিপর্যয়।

ইউক্রেনের সঙ্গে এখন রাশিয়ার বিরোধ তুঙ্গে, সীমান্তে প্রচুর সেনাসমাবেশ করেছে রাশিয়া। অনেকেরই অভিযোগ, পুটিন ইউক্রেন দখল করতে চাইছেন। তিনি আবার সোভিয়েত ইউনিয়ন গঠন করতে চান। পুটিন অবশ্য বলেছেন, ইউক্রেন বা অন্য দেশ উসকানি না দিলে তিনি কখনই কোনো প্রতিবেশীকে আক্রমণ করবেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com