লোকালয় ২৪

রাজবাড়ীতে আর্জেন্টাইন ভক্তের দেড় শতাধিক পতাকা উত্তোলন

রাশিয়ায় চলমান ফুটবল বিশ্বকাপে দেশে চলেছে উম্মাদনা।

রাজবাড়ী  প্রতিনিধি  :  রাশিয়ায় চলমান ফুটবল বিশ্বকাপে দেশে চলেছে উম্মাদনা। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের কাকিলাদায়ীর এলাকার ইদ্রিস খান (২৫) সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে রেললাইন সংলগ্ন কৃষি জমিতে দেড় শতাধিক আর্জেন্টিনার পতাকা উত্তোলন করেন। পাশাপাশি এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখার জন্য কিনেছেন প্রজেক্টর।

জানা যায়, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থাকায় ইদ্রিস তার বাড়ির পাশের কৃষি জমিতে এবারের বিশ্বকাপ উপলক্ষে এ পতাকা উত্তোলন করেন। তার এমন ব্যতিক্রমী আয়োজন দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ আসে। তাকে ধন্যবাদ দেয়াসহ বিভিন্নভাবে উৎসাহ দিচ্ছেন তারা। এদিকে জেলার বিভিন্ন স্থানে চলমান বিশ্বকাপ ফুটবলে নিজের পছন্দ দলের পতাকা উড়িয়েছেন অনেকেই। অন্যদিকে একই ইউনিয়নের বিনোদপুর রবের বটতলা এলাকার মাজেদ খানের ছেলে আসিফ খান (১৬) তাদের বাড়ির পোষা দুটি সাদা মোরগের গায়ে আর্জেন্টিনা দলের পতাকার আদলে রং করেছেন।

আর্জেন্টাইন দলের সমর্থকরা জানান, তারা সবাই আর্জেন্টিনার সাপোর্ট করেন ও ইদ্রিসকে উৎসাহ দেন। তারা আশাবাদী এবারের বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবে।

পতাকা উত্তোলনকারী ইদ্রিস খান জানান, ছোট বয়স থেকেই আর্জেন্টিনা দলকে ভালোবাসেন। তাই এবারের রাশিয়া বিশ্বকাপে সবাইকে উৎসাহ দিতে তিনি পতাকাগুলো উত্তোলন করেছেন। সবাইকে সঙ্গে নিয়ে পড় পর্দায় খেলা দেখার জন্য একটি প্রজেক্টর কিনেছেন। এ ছাড়া খেলার সময় যত অতিবাহিত হবে পতাকার সংখ্যা আরও বাড়াবেন। তিনি আশা করেন এবারের রাশিয়া ফুটবল বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা খেলবে এবং জিতবে।

জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মো. মঞ্জুরুল আলম দুলাল জানান, জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন দলের সমর্থকরা তাদের পছন্দের দলের পতাকা উড়িয়ে উৎসাহ প্রকাশ করছে। এর মধ্যে মিজানপুর ইউনিয়নের কাকীলাদায়ীর এলাকায় ইদ্রিস প্রায় দেড়শ আর্জেন্টিনার পতাকা উড়িয়েছে, যেটা রাজবাড়ীতে রেকর্ড। এ পতাকা উত্তোলন দেখতে অনেকেই সেখানে যাচ্ছেন। সারা বিশ্বের মত রাজবাড়ীতেও ফুটবল উন্মাদনা ছড়িয়ে পড়েছে।

খেলাকে কেন্দ্র করে সংঘাতে না জড়িয়ে নিজ নিজ দলের সমর্থন করে খেলা উপভোগ করতে সবার প্রতি অনুরোধ জানান তিনি।