রাজধানীর গণপরিবহনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ

রাজধানীর গণপরিবহনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ

http://lokaloy24.com/

রাজধানীতে গণপরিবহনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি। রবিবার (১৪ নভেম্বর) থেকে এ সার্ভিসের নামে বাড়তি ভাড়া চাইলে ব্যবস্থা নেওয়ার কথা রয়েছে বাস চালকদের বিরুদ্ধে।

গেটলক ও সিটিং সার্ভিসের দোহাই দিয়ে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারিও দিয়েছে বাস মালিক সমিতি।

বাস মালিকরা নিজেরাই উদ্যোগী হয়ে এ দু’টি সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। 

গত শনিবার, রাজধানীতে নতুন ভাড়া কার্যকর ও গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে, রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ ও পুলিশের চলমান যৌথ অভিযানের সময় পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খোন্দকার এনায়েত উল্লাহ এসব কথা জানান।

তিনি বলেন, সিটিং সার্ভিসের নামে যাত্রীদের কাছ থেকে অতিরিক্তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে সংশ্লিষ্ট বাসের রুট পারমিট বাতিলের জন্য তারাই বিআরটিএ’কে জানিয়ে দেবেন।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খোন্দকার এনায়েত উল্লাহর দেয়া তথ্য অনুযায়ী ঢাকা মহানগরে ১২০টি কোম্পানির মধ্যে মাত্র ১৩টি কোম্পানির ১৯৬টি বাস সিএনজিতে চলাচল করে।

বাকি ১০৭টি কোম্পানির সব বাস তাহলে ডিজেলে চলছে কিনা তা আবার পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন মালিক সমিতির সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ডিজেল ও সিএনজিচালিত বাসে তারা স্টিকার লাগিয়ে দিয়েছেন। সিএনজিচালিত বাস আগের ভাড়াতেই চলবে। বাড়তি ভাড়া নিলে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com