লোকালয় ২৪

‘রহস্যময়’ এই প্রাণীটি আসলে মানুষ না বিড়াল?

ব্যতিক্রম ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ‘প্রাণীর’ ছবিটি এখন ভাইরাল। প্রাণীটি দেখে কখনো মনে হচ্ছে মানব শিশু আবার কখনো মনে হচ্ছে বিড়ালের বাচ্চা। চোখ, নাক এবং মুখ মানুষের বাচ্চার মতো হলেও হাত, পা এবং পেছনের লেজ দেখে মনে হতে পারে এটি একটি বিড়ালের বাচ্চা। রহস্যময় এই প্রাণীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানা বিতর্ক।

মালয়েশিয়ায় এমন অদ্ভুত এই প্রাণীটির খোঁজ পাওয়া গেছে। যার শারীরিক গঠন অনেকটা বিড়ালের মতো। ‘মার্জার’-এর ন্যায় প্রাণীটির রয়েছে চারটি পা ও একটি লেজ রয়েছে। কিন্তু চামড়ার রং আর মুখ ঠিক মানুষের মতো। মালেশিয়া থেকে এই রহস্যময় প্রাণীটির ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে, পশ্চিম মালয়েশিয়ার পানাং এলাকায় এই ‘মার্জার মানব’কে দেখা গেছে। মার্জার মূলত বিড়ালের মতো এক ধরণের প্রাণী।

ছবি দেখলেই বোঝা যায়, এটি দেখতে ঠিক বিড়ালের মতো নয়। আবার শরীরে ও মাথায় রয়েছে মানুষের মতোই কালো চুল। তবে মানষের মুখের মতো অবয়ব থেকে বেরিয়ে গেছে দু’টি ধারালো দাঁত। তবে বিষয়টি মানতে চাচ্ছেন না মালয়েশিয়া পুলিশ। পুলিশ বলছে, এটি ইন্টারনেট থেকে বা এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়া হয়েছে। তারা এমন অদ্ভুদ ছবিটির প্রচার করতে নিষেধ করেছেন।

তবে ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম। অনেকের দাবি, অনলাইনে এমনই চেহারার ‘সিলিকন বেবি ওয়্যারউলফ’ পুতুল বিক্রি হয়। সেই ছবিটিই ভাইরাল করা হয়েছে। তবে মালেশিয়ার পানাং এলাকার অনেকেই এই অদ্ভুত প্রাণীটির সন্ধানের বিষয়টি স্বীকার করেছেন।

অনেক আগে পানাংয়েরই এক গ্রামে মানুষের মতো দেখতে এক ছাগলের জন্ম হয়েছিল। জন্মের কিছুদিনের মধ্যেই অবশ্য মারা গিয়েছিল সেই ছাগল। তবে ছাগলটির জন্য মন্দির নির্মাণের ঘটনাও ঘটেছিল। এবার বিরল চেহারার রহস্যময় মার্জারকে নিয়েও সাধারণ মানুষের কৌতুহলের শেষ নেই।