লোকালয় ২৪

রবি’র অ্যাকাউন্ট জব্দের আপিল শুনানি বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: মূল্য সংযোজন কর (মূসক) ফাঁকির অভিযোগে মোবাইল ফোন অপারেটর রবি’র সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ রাখাসংক্রান্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিন্ধান্ত স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এনবিআরের আবেদনের শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছে চেম্বার আদালত। বুধবার এনবিআরের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

আদালতে এনবিআরের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। অন্যদিকে রবি’র পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিব উল আলম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এনবিআরের করা আপিল আবেদনের শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করে দিয়েছেন চেম্বার আদালত।

গত ২৭ ফেব্রুয়ারি  রবির সব ব্যাংক অ্যাকাউন্ট  জব্দে এনবিআরের সিন্ধান্ত স্থগিত করেন  বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এর আগে গত ২৬ ফেব্রুয়ারি মূল্য সংযোজন কর ফাঁকির অভিযোগে রবি’র সব ব্যাংক অ্যাকাউন্ট তিন দিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংককে নোটিশ দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে এনবিআরের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের ওই চিঠি পাঠানো হয়।