সংবাদ শিরোনাম :
যে কারণে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পেয়েও গণভবনে যাননি তানহা

যে কারণে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পেয়েও গণভবনে যাননি তানহা

যে কারণে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পেয়েও গণভবনে যাননি তানহা
যে কারণে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পেয়েও গণভবনে যাননি তানহা

লোকালয় ডেস্ক- ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনের ফল কারচুপির অভিযোগে ডাকসুর ফল বাতিল চেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যাননি সুফিয়া কামাল হল সংসদের সদস্য লামইয়া তানজিন তানহা।

অন্যদিকে নির্বাচিতদের মধ্যে ২৫৯ জন প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবন যান। শনিবার বিকাল ৪টায় গণভবনে ডাকসুর নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। ডাকসু নেতাদের নিয়ে বেলা পৌনে ২টার দিকে ৪টি মিনিবাস আর ৬টি বাস রওনা দেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচনে জয়ী ভিপি নুরুল হক নুর পুনঃনির্বাচন দাবি করলেও এদিন তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। নির্বাচন নিয়ে অনেকেই নাখোশ হলেও সবাই গণভবনের দাওয়াতে সাড়া দেন। এক্ষেত্রে ব্যতিক্রম শুধু তানহা।

গণভবনে না যাওয়া প্রসঙ্গে তানহা বলেন, আমি নিজেকে পুরো ক্যাম্পাসের প্রতিনিধি মনে করি। এ ক্যাম্পাসের একজনের ভোটাধিকার হরণ করা হলেও এ নির্বাচন বর্জন করা আমার কর্তব্য বলে আমি মনে করি। এই ভাবনা থেকে এই আমন্ত্রণ রক্ষা করা হয়ে ওঠেনি।

আমন্ত্রণ পেয়েছেন জানিয়ে তানহা বলেন, সুফিয়া কামাল হলের নির্বাচিত ঘোষণা করা ভিপি সুমা তাকে ফোন করে দাওয়াতের বিষয়টি নিশ্চিত করে।

নির্বাচন প্রত্যাখ্যান করে নির্বাচিত প্রতিনিধি হয়ে গণভবনে যাওয়াটা নৈতিকতাবিরোধী উল্লেখ করে তানহা বলেন, ডাকসু নির্বাচনে যখন কারচুপি হল তখনই আমরা আমাদের প্যানেল থেকে বর্জনের ঘোষণা দেই। তারপর ফলাফল ঘোষণার পর আবার যখন দেখলাম আমি জয়ী হয়েছি তখনও আমি এ ফল প্রত্যাখ্যান করি। আমি প্রথমে নির্বাচন বর্জন করেছি, পরে পদত্যাগ করেছি। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারি না।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তানহা সুফিয়া কামাল হলে সদস্য পদে প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮৪১ ভোট পেয়ে বিজয়ীও হয়েছেন। তবে সামগ্রিকভাবে ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করেছেন তিনি।

লামইয়া তানজিন তানহা বলেন, দীর্ঘদিন ডাকসু নির্বাচন না হওয়ায় ক্ষমতাসীন ছাত্র সংগঠনগুলো দখলদারিত্ব চালিয়ে গেছে। তাই ক্যাম্পাসে সুস্থ রাজনীতির চর্চা ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবারের নির্বাচন অংশ নিয়েছিলাম। কিন্তু পুরো নির্বাচনেই ব্যাপক কারচুপির ঘটনা ঘটেছে। নির্বাচন কোনোভাবেই সুষ্ঠু হয়নি। আমি জয়ী হলেও ডাকসু নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটের দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com