লোকালয় ২৪

যুক্তরাষ্ট্রের কারাগারে দাঙ্গা, নিহত ৭

যুক্তরাষ্ট্রের কারাগারে দাঙ্গা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের কারাগারে এ ধরনের দাঙ্গা ঘটে না বললেই চলে।

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা রাজ্যের সবথেকে কঠোর নিরাপত্তা বেষ্টিত কারাগারে দাঙ্গায় সাতজন কারাবন্দী নিহত ও ১৭ জন আহত হয়েছেন। তবে কারারক্ষী, আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মীরা নিরাপদ রয়েছেন।

বার্তা সংস্থা বিবিসি জানায়, স্থানীয় সময় ১৫ এপ্রিল রবিবার সন্ধ্যায় দাঙ্গা ছড়িয়ে পড়ে এবং পরের দিন সোমবার সকালে এটি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় কর্তৃপক্ষ।

সাউথ ক্যারোলিনার লি কারেকশনাল ইনস্টিটিউশনে বন্দিদের মধ্যে বাকবিতণ্ডা থেকে এ দাঙ্গা শুরু হয়। আহতদের চিকিৎসার জন্য কারাগারের বাইরের চিকিৎসা কেন্দ্রে পাঠানো প্রয়োজন বলে সামাজিক যোগাযোগমাধ্যম টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন সাউথ ক্যারোলিনার কারাগার কর্তৃপক্ষ।

কারাবন্দিদের নিজেদের মধ্যে এ দাঙ্গায় দেশীয় ছুরির সাহায্যে একে অপরের প্রতি হামলা চালায়। এ ঘটনায় তদন্ত চলছে এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য সাউথ ক্যারোলিনার রাজধানী কলম্বিয়া থেকে ৮০ কিমি পূর্বে লি সংশোধনাগারটি অবস্থিত, যেখানে এক হাজার পাঁচশ’র বেশি পুরুষ কারাবন্দী রয়েছেন। যুক্তরাষ্ট্রের কারাগারে এ ধরনের দাঙ্গা ঘটে না বললেই চলে।