যাত্রীবাহী বিমানটি চালাচ্ছিল মেয়ে, কেবিন ক্রু মা!

যাত্রীবাহী বিমানটি চালাচ্ছিল মেয়ে, কেবিন ক্রু মা!

ব্যতিক্রম ডেস্ক : বাবা-মায়ের কর্মস্থলে সন্তানদেরও একসঙ্গে চাকুরির ঘটনা নতুন কিছু নয়। তবে সেটা যদি হয় স্বপ্ন পূরণের, তাহলে সংবাদের শিরোনাম হওয়াটাই স্বাভাবিক। আর তা-ই হলেন ভারতের পাইলট মেয়ে আর কেবিন ক্রু মা।

মা পূজা প্রায় ৩৮ বছর ধরে এয়ার ইন্ডিয়ার কেবিন ক্রু হিসেবে কাজ করছেন। তার স্বপ্ন ছিল, অন্তত একটি ফ্লাইটে চালক হিসেবে পাবেন নিজের মেয়ে আশ্রিতা চিনচানকারকে। আর চাকরি জীবনে শেষ ফ্লাইটে এসে কেবিন ক্রু পূজার সেই স্বপ্ন পূরণ হলো। খবর: বিবিসি।

স্বপ্ন পূরণের প্রতিক্রিয়ায় কেবিন ক্রু পূজা বলেন, ‘আমি খুবই খুশি। খুশি কারণ, মানুষ আবেগের সঙ্গে নিজেকে সংযুক্ত করতে পারে বলে।’

আর পাইলট মেয়ে আশ্রিতা টুইট বার্তায় লিখেছিলেন, ‘এমন একটি ফ্লাইট চালাতে পেরে খুব সুখী ও সম্মানিত বোধ করছি। আমাকে পাইলট বানানো স্বপ্ন ছিল মায়ের। এয়ার ইন্ডিয়ায় নিজের শেষ ফ্লাইটে চালকের আসনে আমাকে দেখতে চেয়েছিলেন। তিনি ৩৮ বছর সেবা দেয়ার পর অবসর নিচ্ছেন।’

গত সোমবার আশ্রিতা এই টুইট করলে কিছুক্ষণের মধ্যেই এটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। প্রায় পাঁচ হাজার লাইক পড়ে ওই পোস্টে। টুইটটি রিটুইট হয়েছে ৬৫০ বার।

এছাড়া মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আশ্রিতার পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, শেষ ফ্লাইটে যাত্রী ও সহকর্মীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তার মা পূজা। এ ঘটনায় পূজার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষও।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com