লোকালয় ২৪

যাওয়ার কথা ব্রাজিল, চলে গেলেন পরপারে!

যাওয়ার কথা ব্রাজিল, চলে গেলেন পরপারে!

লোকালয় ডেস্কঃ রাজধানী ঢাকার পুরানা পল্টনে একটি আবাসিক হোটেলে গতকাল মঙ্গলবার রাতে উঠেছিলেন দুই যুবক। রাতে তাঁদের কোনো সাড়াশব্দ না ছিল না। তবে আজ বুধবার ভোরে ওই কক্ষ থেকে হোটেলের ব্যবস্থাপককে ফোন দেন তাঁদের একজন। আকুলভাবে বলেন, ‘আমাদের বাঁচান, আমরা চরম অসুস্থ!’

পরে দ্রুত তাঁদের কক্ষে প্রবেশ করেন হোটেলের লোকজন। একজনকে মেঝেতে পড়ে থাকতে দেখেন। আরেকজনকে পেট চেপে ধরে কাতরাতে দেখা যায়। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সকালে সাড়ে ৯টায় একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অপরজন ওই হাসপাতালে চিকিৎসাধীন।

মারা যাওয়া যুবকের নাম মামুন (২৫)। বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার রথী গ্রামে। অপর ব্যক্তির নাম জাভেদ (২৭)। তাঁর বাড়িও একই এলাকায়।

‘বন্ধু আবাসিক’ নামের ওই হোটেলের ব্যবস্থাপক মোহাম্মদ হাসান বলেন, তাঁদের ফোন পেয়েই ওই কক্ষে আমরা ছুটে যায়। একজনকে অচেতন অবস্থায় দেখতে পাই। আরেকজন কাতরাচ্ছিলেন। এ ছাড়া অস্বাভাবিক কিছু চোখে পড়েনি। তিনি জানান, গতকাল রাতেই ওই দুই ব্যক্তি থাকার উদ্দেশে হোটেলে আসেন। রেজিস্ট্রার খাতায় নোয়াখালীর সোনাইমুড়ী থেকে এসেছেন বলে লিখেছিলেন। রাতে বাইরে থেকে গ্রিল চিকেন এনে খেয়েছিলেন তাঁরা।

পরিবারের সঙ্গে কথা বলে মোহাম্মদ হাসান জানান, মামুনের ব্রাজিল যাওয়ার কথা ছিল। সে উদ্দেশেই ঢাকায় এসেছিলেন তাঁরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, মৃত ব্যক্তির লাশ মর্গে রাখা আছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ সম্পর্কে জানা যাবে।