লোকালয় ২৪

মোদীকে হত্যার চক্রান্ত করছে ভারতেরই প্রধান গোয়েন্দা সংস্থা ‘র’!

মোদীকে হত্যার চক্রান্ত করছে ভারতেরই প্রধান গোয়েন্দা সংস্থা ‘র’!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে উৎসবের মৌশুমে (দুর্গাপূজা) এক বিস্ফোরক মন্তব্য করলেন প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মত্রিপালা শিরসেনা। তার অভিযোগ, ভারতের প্রধান গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংস বা র’ তাকে হত্যার ষড়যন্ত্র করছে। ভারতের এক সংবাদ সংস্থা থেকে পাওয়া সুত্র অনুযায়ী ভারতের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন শিরসেনা।

পাশাপাশি তিনি এটাও জানান, মোদীকে যে হত্যার চক্রান্ত চলছে সে তথ্য হয়ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও নেই। খুব শীঘ্রই ঘটতে চলেছে ভারত শ্রীলঙ্কার দ্বিপাক্ষিক বৈঠক। তার আগে শ্রীলঙ্কার রাষ্ট্রপতির এই বক্তব্য আন্তর্জাতিক মহলে চাঞ্চল্য ফেলেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, চলতি মাসের শুরুতেই সাংবাদিকদের কাছে খবর এসেছিল, সিবিআই শ্রীলঙ্কাতে দুর্নীতি বিরোধী ক্রুসেডার নমাল কুমারাকে জিজ্ঞাসাবাদ করেছে। সে দাবি করেছিল, প্রেসিডেন্ট শিরসেনা হত্যার চক্রান্ত পুরোটাই তার জানা। পরে তিনি সিবিআইকে থমাস নামের এক ভারতীয় নাগরিকের নাম বলেন।

তথ্য অনুযায়ী এই থমাস ভারতের কেরালার বাসিন্দা। এবং শিরসেনা হত্যার বিষয়ে সমস্ত তথ্য সেও জানে। যদিও পরে সরকারের পক্ষে এই সমস্ত তথ্য মিথ্যা বলে দাবি করা হয়েছে। পুরো বিষয়টি নিয়ে শ্রীলঙ্কার মন্ত্রিসভা এক বৈঠকও করে।