মৃত্যুশয্যায় ক্রিকেটার চামেলীর পাশে দাঁড়ালেন সাকিব-মুস্তাফিজ

মৃত্যুশয্যায় ক্রিকেটার চামেলীর পাশে দাঁড়ালেন সাকিব-মুস্তাফিজ

মৃত্যুশয্যায় ক্রিকেটার চামেলীর পাশে দাঁড়ালেন সাকিব-মুস্তাফিজ
মৃত্যুশয্যায় ক্রিকেটার চামেলীর পাশে দাঁড়ালেন সাকিব-মুস্তাফিজ

খেলাধুলা ডেস্কঃ  বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত মাঠ কাঁপিয়েছেন চামেলী খাতুন। ভাগ্যের কী নির্মম পরিহাস, একসময়ে মাঠ কাঁপানো সেই অলরাউন্ডার এখন পার করছেন জীবনের চরম দুঃসময়। অবশ হয়ে যাচ্ছে তার শরীরের এক অংশ। স্বাভাবিকভাবে চলাফেরা করতে না পারায় বিছানাতেই কাটছে তার দিন।

জীবনের এই কঠিন সময়ে বাঁচার আকুতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন একসময়ের এই দাপুটে ক্রিকেটার। তবে বিসিবি নয়, এই চরম দুঃসময়ে চামেলী পাশে পেলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে। তাকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জাতীয় দলের এই দুই তারকা ক্রিকেটার।

বিষয়টি নিশ্চিত করেছেন চামেলী খাতুন নিজেই। সাকিব-মুস্তাফিজের এগিয়ে আসার প্রসঙ্গে চামেলি বলেন, ‘আমার এই কঠিন সময়ে এগিয়ে এসেছেন মুস্তাফিজুর রহমান।আমাকে সর্বাত্মক আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন। আমার জন্য সবাই দোয়া করবেন।’

এক যুগ ধরে জাতীয় দলকে সার্ভিস দিয়ে আসা চামেলীর মাঠের সঙ্গে সম্পর্কের ছেদ পড়ে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায়। এ ছাড়া তার মেরুদণ্ডে দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলোও নষ্ট হয়ে যাচ্ছে। এতে করে ধীরে ধীরে অবশ হয়ে যাচ্ছে শরীরের ডান দিক। কিন্তু মাঠ কাঁপানো এই নারী অলরাউন্ডার বাঁচতে চান।

চামেলী আবারও ফির‍তে চান স্বাভাবিক জীবনে। হাঁটতে চান আর ১০ জন মানুষের মতো স্বাভাবিকভাবে। এ জন্য চামেলীকে অতি দ্রুত দেশের বাইরে সার্জারি করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা চামেলীর পরিবারের পক্ষে জোগান দেওয়া অসম্ভব হয়ে পড়েছে।

ডান পায়ের লিগামেন্ট ছেঁড়ার পর জীবিকার তাগিদে চামেলী চাকরি নিয়েছিলেন আনসার ভিডিপি অফিসে। চাকরি করে পরিবার ও এক বোনের ভরণপোষণ চালাচ্ছিলেন তিনি। কিন্তু অসুস্থতাজনিত কারণে অফিস করতে পারছেন না নিয়মিত। ফলে ছোট্ট চাকরিটিও যায় যায় অবস্থা।

এমন অবস্থায় পাশে পেয়েছেন মুস্তাফিজকে। প্রয়োজনীয় চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে আবারও আশায় বুক বাঁধছেন রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় জন্ম নেওয়া এই নারী ক্রিকেটার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com