মুস্তাফিজকে না নেয়ায় হেরেছে মুম্বাই: সঞ্জয় মাঞ্জেরেকার

মুস্তাফিজকে না নেয়ায় হেরেছে মুম্বাই: সঞ্জয় মাঞ্জেরেকার

মুস্তাফিজকে না নেয়ায় হেরেছে মুম্বাই: সঞ্জয় মাঞ্জেরেকার
মুস্তাফিজকে না নেয়ায় হেরেছে মুম্বাই: সঞ্জয় মাঞ্জেরেকার

লোকালয় ডেস্কঃ চলতি আসরে আর মাত্র ছয়টি ম্যাচ বাকি আছে মুম্বাইয়ের হাতে। অন্তত প্লে-অফে খেলতে হলেও সবগুলো ম্যাচে জয়ের পাশাপাশি প্রতিপক্ষের হারের অপেক্ষায় থাকতে হবে। চেন্নাই ম্যাচের আগ পর্যন্ত প্রথম চয়েজ হিসেবেই দলে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তাকে ছাড়াই চেন্নাইয়ের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাস ফিরে পায় মুম্বাই ইন্ডিয়ানস।

যার কারণে গত রাতে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচে আগের ম্যাচের উইনিং কম্বিনেশন ধরে রাখে মুম্বাই। তাই দলে জায়গা হয়নি বাংলাদেশের কাটার মাস্টারের। তাই এ হারের জন্য মুস্তাফিজকে একাদশে না নেয়াকেই দায়ী করছেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেরেকার। পক্ষান্তরে মুম্বাইয়ের বোলিং কোচ শেন বন্ড বলছেন, মুস্তাফিজকে বাদ দিয়ে দল সাজানো খুব একটা ভুলের কিছু হয়নি।

ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামের পিচ ছিল বেশ স্লো। আর এমন পিচে মুস্তাফিজের বোলিং হতে পারতো যথেষ্ট কার্যকরী। কিন্তু উল্টো একাদশে নেয়া হয়েছে কিউই পেসার মিচেল ম্যাকক্লেনাঘানকে। আর এখানেই আপত্তি তুলেছেন মাঞ্জরেকার।

খেলা শেষে এক আলোচনা অনুষ্ঠানে মুস্তাফিজকে একাদশে না রাখা নিয়ে মুম্বাইয়ের সমালোচনা করে সাবেক ভারতীয় ক্রিকেটার বলেন, এই ধরণের পিচে, আপনাকে মুস্তাফিজের মতো বোলারকে আনতেই হতো। ম্যাকক্লেনাঘান শেষ ওভারে বেশি রান দিয়েছে বলে আমি এটা বলছি না। আমার মতে সে আসলেই অনেক ভালো বোলিং করে। তবে ম্যাকক্লেনাঘান ও মুস্তাফিজের মধ্যে মুস্তাফিজই আদর্শ চয়েজ।

এদিকে মোস্তাফিজকে একাদশে রাখার পক্ষে ভোট দিয়েছেন অস্ট্রেলিয়ান পেস তারকা শন টেইটও। এই পেসারকে বাদ দেয়াটা ঠিক হয়নি বলেও বিশ্বাস এই অজি পেসারের। টেইট বলেন, মুম্বাইয়ের জন্য মুস্তাফিজ ছিল আরও ভালো অপশন।

অন্যদিকে মুম্বাইয়ের বোলিং কোচ সাবেক কিউই তারকা পেসার শেন বন্ড বলেন, আমি মনে করি না যে মোস্তাফিজকে না নেয়াটা আমাদের জন্য ভুল ছিল। আমি বলতে চাচ্ছি যে শেষের দিকে বেন কাটিং যদি এসে তিন বলে তিনটি ছয় মারতো, তাহলে হয়তো আমাদের এই আলোচনা করতে হতো না। সুতরাং আমার দল নির্বাচন নিয়ে কোনো সমস্যা নেই একেবারেই।

বন্ড আরও বলেন, এই দল নিয়েই আমরা গত ম্যাচে জয় পেয়েছিলাম। কন্ডিশনের সহায়তা থাকায় এই উইকেটে বোলিং সহজ ছিল। ১৭ ওভার পর্যন্ত আমরা দারুণ করেছি কিন্তু বাকি তিন ওভারে আমরা খারাপ করেছি। আর এটাই ছিল এই ম্যাচের পার্থক্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com