সংবাদ শিরোনাম :
মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিরা।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ গেটে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এ মানববন্ধন, সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচির আয়োজন করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সিরাজুল ইসলাম বসুনিয়া, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র আহবায়ক রোকুনুজ্জামান সোহেল ও উপজেলা প্রেসক্লাব সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন।

এরপর তারা হাতীবান্ধা উপজেলার ইউএনও আমিনুল ইসলামের মাধ্যমে চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

প্রসঙ্গত,গত ৮ এপ্রিল দুপুর ২টায় কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের পদযাত্রা শুরু হয়। পরে রাজু ভাস্কর্য হয়ে নীলক্ষেত ও কাঁটাবন ঘুরে পদযাত্রাটি শাহবাগ মোড়ে আসে। বিকাল ৩টা থেকে পদযাত্রায় অংশগ্রহণকারীরা সেখানেই অবস্থান নেন। অবস্থান ধরে রাখলে রাত পৌনে ৮টার দিকে টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। তারপর থেকেই আন্দোলন ধীরে ধীর চলতে থাকে। এরই প্রেক্ষিতে বুধবার বিকালে জাতীয় সংসদের অধিবেশনে কোটা ব্যবস্থা বাতিল করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com