লোকালয় ২৪

মায়ের সামনেই সন্তানকে ছিঁড়ে মারল একদল পথ কুকুর!

মায়ের সামনেই সন্তানকে ছিঁড়ে মারল একদল পথ কুকুর!

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার সন্ধ্যা। বাড়ির সামনেই খেলা করছিল ৬ বছরের ছোট্ট ছেলেটা। দীর্ঘসময় কেটে গেলেও সে বাড়ি না ঢোকায় সন্দেহ হয় তার মায়ের। এতক্ষণ তো বাইরে খেলার কথা নয়! কী হয়েছে তা জানতে বাড়ির বাইরে আসেন মা। আর এসে যা দেখেন তাতে তাঁর প্রাণটাই প্রায় হৃদয় থেকে বেরিয়ে আসে। দেখেন, রাস্তার ওপর পড়ে আছে তাঁর ছেলে। আর তাকে ঘিরে একদল কুকুর আঁচড়ে-কামড়ে শেষ করছে।

সন্তানের এমন অবস্থা দেখে মা ঝাঁপিয়ে পড়েন। কুকুরদের সরাতে গিয়ে তিনিও কিছুটা আহত হন। পরে তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে কুকুরগুলো সেখান থেকে সরে যায়। এপর দ্রুত ওই রক্তাক্ত শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। হাসপাতালে পরীক্ষার পর শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিত্‍সকেরা।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভোপালের সঙ্গম কলোনিতে। এ ঘটনায় গোটা এলাকা জুড়েই শোকের ছায়া নেমে এসেছে। এভাবে পথ কুকুরদের হাতে পাড়ার এক ছোট্ট শিশুর মৃত্যুতে ক্ষুব্ধও তাঁরা। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানিয়েছে, তারা এই ঘটনায় কড়া ব্যবস্থা গ্রহণ করবে।

ভারতে আইনত কোনও পশু হত্যা অপরাধ। মৃত শিশুর মা জানিয়েছেন এটা ঠিক যে পশুহত্যা করা যায়না। কিন্তু সকলকে মনে রাখতে হবে মানুষের প্রাণ যে কোনও পশুর চেয়ে অনেক বেশি দামি।