সংবাদ শিরোনাম :
মাশরাফির এক ইনিংসে সর্বোচ্চ ১১টি ছক্কার রেকর্ড ভাংলেন সৌম্য

মাশরাফির এক ইনিংসে সর্বোচ্চ ১১টি ছক্কার রেকর্ড ভাংলেন সৌম্য

মাশরাফির এক ইনিংসে সর্বোচ্চ ১১টি ছক্কার রেকর্ড ভাংলেন সৌম্য
মাশরাফির এক ইনিংসে সর্বোচ্চ ১১টি ছক্কার রেকর্ড ভাংলেন সৌম্য

খেলাধুলা ডেস্কঃ পঞ্চাশ ওভারের ক্রিকেটে ক্যারিয়ার সেরা ইনিংসের রেকর্ড গড়েছেন সৌম্য সরকার। বিকেএসপিতে ছক্কা বৃষ্টি নামিয়ে আনেন বাংলাদেশ দলের তারকা ওপেনার। তার ১৫৪ রানে ভর করে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অবনমন ঠেকানোর রেলিগেশন ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে চ্যালেঞ্জিং টার্গেট ‍ছুঁড়ে দিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

পাঁচ বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৩৪ রান তোলে শাহরিয়ার নাফিসের দল। সৌম্যর ১২৭ বলের চোখ ধাঁধানো ব্যাটিংয়ে ছিল ৯টি চার ও রেকর্ড ১১টি ছক্কার। লিস্ট ‘এ’ ক্রিকেটে মাশরাফির সমানসংখ্যক ছক্কা হাঁকানোর কীর্তি রয়েছে।

ভারতের ঋশি ধাওয়ান ৮০ রানে অপরাজিত থেকে কার্যকরী অবদান রাখেন। অধিনায়ক নাফিস ২৪, সালমান হোসেন ২৩, ধীমান ঘোষ ২৫ রান করেন। তিনটি করে উইকেট নেন দুই বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ ও শাখাওয়াত হোসেন।

ডিপিএলের এবারের আসরে নিজের অষ্টম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পান ছন্দ খুঁজে ফেরা ২৫ বছর বয়সী সৌম্য। তাতেই নতুন উচ্চতায় পা রেখেছেন। ১০৭ বলে তিন অঙ্কের ঘরে প্রবেশ করেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার আগের সর্বোচ্চ ইনিংস ১২৭ অপরাজিত। টেস্ট বা প্রথম শ্রেণির ক্রিকেটেও তার এতো বড় ইনিংস নেই (ফার্স্ট ক্লাসে সর্বোচ্চ ১২৭)।

এ ম্যাচের আগে ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় ৯৩ ম্যাচে ২৬০৬ রান করেন সৌম্য। ১৬টি ফিফটির পাশাপাশি সেঞ্চুরি হাঁকিয়েছেন দু’বার। অপেক্ষার ইতি টেনে তৃতীয় শতক উদযাপন করলেন।

ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের জয়ী দল ডিপিএলের পরবর্তী মৌসুমে খেলার টিকিট পাবে। তিন দলের রেলিগেশন লিগ থেকে দু’টি টিম নেমে যাবে প্রথম বিভাগ প্রযোগিতায়। ইতোমধ্যেই বিদায় নিয়েছে আশরাফুলের কলাবাগান ক্রীড়া চক্র।

১২ দলের রাউন্ড রবিন পর্বের শীর্ষ ৬টি টিম খেলছে সুপার লিগ। যেখানে শিরোপার সুবাস পাচ্ছে আবাহনী। সুপার সিক্সে উঠতে ব্যর্থ হলেও সপ্তম, অষ্টম ও নবম স্থানধারীরা আগামী মৌসুমে খেলার যোগ্যতা অর্জন করে। প্রসঙ্গত, প্রথম বিভাগ থেকে দু’টি দল ডিপিএলে উত্তীর্ণ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com