‘মাদকবিরোধী যুদ্ধের আড়ালে চলছে রাজনৈতিক হত্যাকাণ্ড’

‘মাদকবিরোধী যুদ্ধের আড়ালে চলছে রাজনৈতিক হত্যাকাণ্ড’

‘মাদকবিরোধী যুদ্ধের আড়ালে চলছে রাজনৈতিক হত্যাকাণ্ড’
‘মাদকবিরোধী যুদ্ধের আড়ালে চলছে রাজনৈতিক হত্যাকাণ্ড’

লোকালয় ডেস্কঃ মাদকবিরোধী যুদ্ধের আড়ালে রাজনৈতিক হত্যাকাণ্ড চলছে বলে মন্তব্য ক‌রেছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী।

রিজভী ব‌লেন, ‘বেআইনি হত্যার জন্য তো গোটা সরকারই দায়ী, সরকারের আশকারাতেই কথিত বন্দুকযুদ্ধের নামে চলছে দেশব্যাপী মানুষ হত্যার বিভিষীকা।’

৩ জুন, রবিবার বেলা পৌ‌নে ১২টার দি‌কে রাজধানীর নয়া পল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে রুহুল ক‌বির রিজভী এ কথা বলেন।

রুহুল ক‌বির ব‌লেন, ‘আসন্ন আন্দোলন সম্পর্কে কম্পমান হয়েই মানুষ হত্যায় লিপ্ত হয়েছে সরকার। শুধু সংগ্রামী জনগণকে ভীত কর‌তে মাদকবিরোধী অভিযানে ব্যাপক হত্যাকাণ্ড ঈদোত্তর আন্দোলন দমনে একটি টেস্ট কেস।’

মাদকবিরোধী অভিযানে বিচারবহির্ভূত হত্যা সম্পর্কে গতকাল সংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ‌ওবায়দুল কা‌দের‌ বলেছেন, ‘এ ধরনের মহৎ অভিযানে দু’একটি ভূল হতেই পারে’।

এই কথার পরিপ্রেক্ষিতে ওবায়দুল কা‌দের‌কে উদ্দেশ্য ক‌রে রিজভী বলেন, ‘মানুষের জীবন নিয়ে ভুল! এমন বক্তব্য মানবাধিকারকে ঠাট্টা করা। ড্রাগ চেইনের লিংক হিসেবে চুরি চোট্টামি করা ছিঁচকে কিছু মানুষসহ প্রমাণহীন আরও অজ্ঞাত অনেকের বিরুদ্ধে হত্যা অভিযান চালানো হলেও চেইনের শীর্ষে বসে থাকা অমিত ক্ষমতাধর গডফাদার’রা বসে আছে কী করে?

প্রশ্ন হচ্ছে সরবরাহের উৎস পথ আটকে যাচ্ছে না কেন? তাহলে কারা বাংলাদেশের অভ্যন্তরে মাদক ঢুকতে সহায়তা করছে? রাষ্ট্রের পৃষ্ঠপোষকতা ছাড়া কী উৎসমুখ খোলা থাকে? কারণ এই উৎসমুখগুলো নিয়ন্ত্রণ করেন বদিদের মতো এমপি’রা-প্রশাসনের সহায়তায়। বদিসহ ক্ষমতাসীনদের প্রভাবশালী ব্যক্তিরা কিভাবে এতগুলো গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিয়ে দেশ ছেড়ে গেল জাতি তা জানতে চায়। সরকারই গডফাদারদের পালিয়ে যেতে সাহায্য করছে।’

‘বেআইনি হত্যাকাণ্ডের মধ্য দিয়ে সরকার তাদের টিকে থাকার সমাধান খোঁজে। আওয়ামী সরকার বাংলাদেশে একটি এতিম জেনারেশন তৈরী করতে চায়। কিন্তু তারা ভুলে গেছে অন্যায়ের প্রতিশোধ প্রকৃতি নিজেই নেয়। এখন পর্যন্ত মাদকবিরোধী অভিযানের নামে প্রায় ১৩০ জনকে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়েছে। গত ৪ মাসে ২৫০ জন মানুষকে বিচারবহির্ভূতভাবে হত্যা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।’ বলেন রিজভী।

সা‌বেক এই ছাত্র নেতা দাবি করেন, মাদকের বিস্তার ঘটিয়েছে আওয়ামী লীগ, তাদের সহায়তাকারী হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য। প্রতিবেশী দেশ ভারত থেকে ফেনসিডিল ও মিয়ানমার থেকে ইয়াবা আমদানিকে মদদ দিয়ে যুবসমাজকে ধ্বংস করে ফেলা হচ্ছে।

এ ছাড়া শিক্ষা ব্যবস্থাকে তারা পুরোপুরি ধ্বংস করে এখন মাদক ঢুকিয়ে দিয়ে যুবসমাজকে ধ্বংস করছে। এখন কথিত বন্দুকযুদ্ধের নামে এডহক ভিত্তিতে সমস্যা সমাধানের চেষ্টায় বিচারহীনতার সংস্কৃতিকে আরেক দফা উসকে দিচ্ছেন ওবায়দুল কাদের সাহেবরা মন্তব্য করেন রিজভী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com