মাত্র আট মাসে কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর

মাত্র আট মাসে কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর

মাত্র আট মাসে কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর
মাত্র আট মাসে কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর

লোকালয় ডেস্কঃ আট বছরের একটি ছোট্ট শিশু মাত্র আট মাসে কোরআন হিফজ (মুখস্থ) সম্পন্ন করেছে। ফিলিস্তানের গাজার অধিবাসী বিস্ময় বালকটির নাম আলী ইভাজ। খবর ডেইলি আল-বায়ান ও ইন্টারন্যাশনাল কোরআন নিউজ এজেন্সির।

প্রখর মেধাবী আলী ইভাজ গাজার জাবালিয়া শহরের আল-ওমরি মসজিদে দৈনিক পবিত্র কোরআনের ক্লাসে অংশগ্রহণ করে এই অল্প সময়ে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয়।

ইভাজ প্রথমে দৈনিক এক পৃষ্ঠা করে কোরআন মুখস্থ করতে শুরু করলেও পরবর্তীতে প্রতিদিন দুই/তিন পৃষ্ঠা করে মুখস্থ করতে আরম্ভ করে। কিন্তু অবাক করা বিষয় হলো, শেষ পর্যায়ে এসে ইভাজ দৈনিক ১৬ পৃষ্ঠা করে মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করে।

১৬ পৃষ্ঠা করে দৈনিক মুখস্থ করার পাশাপাশি ইভাজ প্রতিদিন মুখস্থকৃত পৃষ্ঠাগুলো থেকে ৪৫ পৃষ্ঠা করে দৈনিক মুখস্থ পড়ে শোনাতো। মন-প্রাণ দিয়ে ইভাজ অনেক সময় সারাদিন কোরআন মুখস্থ করা ও রিভাইজ দিতো।

জানা গেছে, কোরআন হিফজের প্রতি প্রবল আকর্ষণ ও আন্তরিকতা থাকার কারণে স্বল্প সময়ে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয় ছোট্ট বালকটি।

মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, ৮ বছরের শিশুটি মাত্র ৮ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করায় গাজাবাসী অনেক আনন্দিত।  গাজায় সে কোরআন হিফজে রেকর্ডও করেছে। তার আগে এতো অল্প সময়ে গাজার কেউ কোরআন হেফজ করতে পারেনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com