লোকালয় ২৪

মাকে ভিষণ মিস করেন সঞ্জয় দত্ত

মাকে ভিষণ মিস করেন সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্কঃ বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত। কিন্তু ‘মুন্নাভাই’খ্যাত এই তারকার সবচেয়ে আরও একটি পরিচয় রয়েছে। সেটি হলো তারকা দম্পতি নার্গিস দত্ত ও সুনিল দত্তের সন্তান তিনি।

বৃহস্পতিবার (৩ মে) ছিলো সঞ্জয়ের মা নার্গিস দত্তের ৩৭তম মৃত্যুবার্ষিকী। তাই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি বার্তা শেয়ার করেছেন সঞ্জু। যেখানে তিনি লিখেছেন, ‘মা তুমিই ছিলে আমার সাফল্যের মূল প্রেরণা। আজ আমি যা সব তোমার জন্য। মা তোমাকে খুব মিস করি।’

১৯২৯ সালের ১ জুন জন্মগ্রহণ করেছিলেন নার্গিস দত্ত। তার আসল নাম ফাতিমা রশিদ। শিশুশিল্পী হিসেবে ১৯৩৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘তাশান-ই-ইশক’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন তিনি। চল্লিশ ও ষাট দশকের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন নার্গিস।

তার অভিনীত ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য- ‘মাদার ইন্ডিয়া’, ‘রাত অর দিন’, ‘বারসাত’, ‘আন্দাজ’, ‘আওয়ারা’, ‘শ্রী’, ‘দিদার’, ‘বাবুরাও পাটেল’ প্রমুখ।

বলিউড অভিনেতা রাজ কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিলো নার্গিসের। কিন্তু সেটি ভেঙে যাওয়ার পর ১৯৫৮ সালের ১১ মার্চ অভিনেতা সুনিল দত্তকে বিয়ে করেন তিনি।

পরে ১৯৫৯ সালের ২৯ জুলাই তাদের ঘর আলোকিত করে আসে প্রথম সন্তান সঞ্জয় দত্ত। নম্রতা ও পিয়া নামে এই তারকা দম্পতির দুটি মেয়েও রয়েছে।

১৯৮১ সালের ৩ মে না ফেরার দেশে চলে যান বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী।