মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ-ই ১২ই রবিউল আউয়াল শরীফ

মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ-ই ১২ই রবিউল আউয়াল শরীফ

মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ-ই ১২ই রবিউল আউয়াল শরীফ


ফ্রান্সের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধসহ দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহবান

-হবিগঞ্জ জেলা আনজুমানে আল বাইয়্যিনাত।

স্টাফ রিপোর্টার মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ-ই মহাপবিত্র ও মহা সম্মানিত ১২ই রবিউল আউয়াল শরীফ। যা মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার মূল তারিখ। তাই মহাপবিত্র ও মহা সম্মানিত ১২ই রবিউল আউয়াল শরীফ হাক্বীকীভাবে ব্যাপক জওক-শওক ও মহাসমারোহে পালনের মাঝেই দেশ ও জনগণের সর্বপ্রকার কামিয়াবি ও উন্নতী নিহিত। পাশাপাশি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক শানে মানহানীকর যে কোন বিষয় প্রচার, প্রকাশ ও প্রদানকারীর মৃত্যুদন্ডের শাস্তি জারীর পাশাপাশি ফরাসী প্রেসিডেন্টের চরম দৃষ্টতা ও অমার্জনীয় অপরাধের দায়ে ফ্রান্সের সাথে সমস্ত প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, সরকারী-বেসরকারীভাবে ফ্রান্সের সকল পন্য বয়কট, ফ্রান্সের অপরাধকে সমর্থনকারীদেশের সাথে সমস্ত প্রকার কূটনৈতিক, ব্যবসায়ী, অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করাসহ ওআইসি’র মাধ্যমে ফ্রান্সের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপসহ দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছে, হবিগঞ্জ জেলা আনজুমানে আল বাইয়্যিনাত।

 

আজ হবিগঞ্জ প্রেসক্লাবে মহাপবিত্র সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ উনার ফাযায়িল-ফযীলত এবং মহাসম্মানিত মহাপবিত্র রসূল নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক শানে ফ্রান্সসহ সমস্ত শাতিমে রসূলের চরম দৃষ্টতাপূর্ণ বেয়াদবির প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলন ও সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

সেমিনারে গুরুত্বপূর্ণ আলোচনা করেন, হবিগঞ্জ আনজুমানে আল বাইয়্যিনাত এর সভাপতি আল্লামা মুফতি মুহম্মদ তোফাজ্জল হোসাইন হানাফী, সহ-সভাপতি আল্লামা মুহম্মদ মুশফিকুর রহমান বাদশাহ, সাধারণ সম্পাদক প্রিন্সিপাল সাদমান জহির, যুগ্ম সাধারণ সম্পাদক আল্লামা জাকির হোসেন অপু, মোহাদ্দিস আল্লামা ইমরান হাসান পাঠুলী, আল্লামা মুফতি মুহম্মদ জাহিদুল ইসলাম সহ অনেকেই ।

 

সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ প্রসঙ্গে সেমিনারে বক্তারা বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন- “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি উম্মাহকে বলে দিন, মহান আল্লাহ পাক তিনি সম্মানিত ফদ্বল বা অনুগ্রহ মুবারক ও সম্মানিত রহমত মুবারক (হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) উনার জন্য তারা যেনো সম্মানিত ঈদ উদযাপন তথা খুশি মুবারক প্রকাশ করে। এই খুশি মুবারক প্রকাশ বা ঈদ করাটা সেসব কিছু থেকে উত্তম, যা তারা দুনিয়া-আখিরাতের জন্য সঞ্চয় করে।” (পবিত্র সূরা ইঊনুস শরীফ : পবিত্র আয়াত শরীফ ৫৮)

 

বক্তারা বলেন, মহান আল্লাহ পাক তিনি মানবজাতির প্রতি আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করা তথা সাইয়্যিদুল আইয়াদ শরীফ পালন করাকে ফরয করে দিয়েছেন। আর এ মুবারক নির্দেশ পালনার্থেই সমস্ত নবী-রসূল আলাইহিমুস সালামগণ, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণ এবং হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণ উনারা সারাজীবন আখিরী নবী, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ঈদে মীলাদে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তথা সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করেছেন।

 

ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রনের অমার্জনীয় চরম দৃষ্টতা প্রসঙ্গে বক্তারা বলেন, মহাসম্মানিত নবী ও রসূল, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে ফরাসী প্রেসিডেন্টের সরাসরি পৃষ্ঠপোষকতায় ব্যঙ্গচিত্র ও কার্টুন প্রচার বিশ্বের ইতিহাসে সবচেয়ে ন্যাক্কারজনক ঘটনা। মুসলমানরা যা কখনোই বরদাস্ত করেনা। এমন জঘন্যতম অমার্জনীয় দৃষ্টতার বিরুদ্ধে আমরা তীব্র প্রতিবাদ এবং কঠোর নিন্দা জানাচ্ছি।

 

বক্তারা বলেন, বিশ্বের ৩৫০ কোটি মুসলমান আমরা মুসলমানরা আমাদের মহাসম্মানিত নবী ও রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিজের জান-মাল থেকেও বেশি ভালবাসি। উনার সমুন্নত শান মুবারকে কোন ধরণের বেয়াদবী আমরা কখনোই বরদাস্ত করিনা। উনার ভালবাসায় আমাদের কাছে পুরো সৃষ্টি জগত অতি তুচ্ছ। উনার জন্য আমাদের সমগ্র উপার্জন ও প্রাণ উৎসর্গকৃত। উনাকে নিয়ে ব্যঙ্গচিত্র ও কার্টুন প্রচার করে ফরাসী ম্যাক্রন গোষ্ঠী ক্ষমার অযোগ্য অপরাধ করেছে।

 

বক্তারা বলেন, আমাদের মহাসম্মানিত নবী ও রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক শান বিরোধী ব্যঙ্গচিত্র ও কার্টুনসহ প্রত্যক্ষ ও পরোক্ষ সর্বপ্রকার কার্যক্রম এই মূহুর্তেই বন্ধ করো, করতে হবে। সম্মানিত দ্বীন ইসলাম বিরোধী সব অপতৎপরতার জবনিপাত এখনই করতে হবে।

 

বক্তারা বলেন, আমরা মহান বারী তায়ালা উনার নিকট তোমাদের বিরুদ্ধে প্রতিনিয়ত কঠিন বদ দুআ করছি। আমাদের অন্তরের অন্তস্থলের কামনা, পানি আগুন আর বাতাসের তান্ডবে ফ্রান্স একাকার হয়ে যাক। ফ্রান্স নামক ভূমি ইতিহাস হতে চিরতরে হারিয়ে যাক। তোমাদের সাথে আমাদের রাষ্ট্রীয়, অর্থনৈতিক, ব্যবসায়িকসহ সব সম্পর্ক ছিন্ন। তোমাদের সাথে যারা সম্পর্ক রাখবে, তারা মুসলমানদের থেকে বিচ্ছিন্ন। মুসলমানদের পক্ষ হতে, তোমাদের প্রতি চির অভিসম্পাত।

মুসলিম দেশগুলোর প্রতি আহবান জানিয়ে বক্তারা বলেন, সমস্ত মুসলিম দেশ থেকে

 

ফ্রান্সসহ সকল দুশমনে রসূলসহ তাদের সকল পণ্য বয়কট করতে হবে। ফ্রান্সের সাথে সমস্ত প্রকার কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করতে হবে। ওআইসিকে ফ্রান্সের বিরুদ্ধে একযোগে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com