লোকালয় ২৪

মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

লোকালয় ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গঠিত সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সভাপতিত্বে মন্ত্রিসভার প্রথম বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, ‘প্রতিটি কাজ নিষ্ঠার সঙ্গে করতে হবে। এটা মনে রাখতে হবে। জনগণের প্রতি আমাদের যে দায়িত্ব এবং কর্তব্য রয়েছে তা পালন করতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘পূর্বে যে মন্ত্রিসভা ছিল এবং আমরা যে কাজগুলো করতে পেরেছি সেই কাজের অনেকগুলোর ধারাবাহিকতা বজায় রেখে আমাদের কাজ করতে হবে। মানুষের আকাঙ্ক্ষা অনুযায়ী দেশকে এগিয়ে নিতে হবে। ’

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত হয়েছে নতুন সরকার। সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয় ৪৭ সদস্যের মন্ত্রিসভা, যার প্রথম বৈঠক অনুষ্ঠিত হচ্ছে আজ।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এ বৈঠকে ছয়টি আলোচ্যসূচি রয়েছে। এর মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে, সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণ। প্রথম মন্ত্রিসভা বৈঠকে রাষ্ট্রপতি সংসদে যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। এ সংক্রান্ত ভাষণটির খসড়া মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে।

বছরের শুরুতেই দেশের রাষ্ট্রপতি সংসদে ভাষণ দেন। বছরের শুরুতে শীতকালীন অধিবেশনে তিনি যে ভাষণ দেবেন তা মন্ত্রিসভায় অনুমোদিত হতে হয়। মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন পাওয়া ভাষণই সংসদে দেন রাষ্ট্রপতি। এই ভাষণে বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরা হয়।