লোকালয় ২৪

মন্ত্রিসভায় ঠাঁই না দেয়ার ব্যাখ্যা চাইবেন মেনন!

মন্ত্রিসভায় ঠাঁই না দেয়ার ব্যাখ্যা চাইবেন মেনন!

লোকালয় ডেস্ক- নতুন মন্ত্রিসভায় ১৪ দলের শরিকদের না রাখার কারণ জানতে চাইবেন বিদায়ী সমাজকল্যাণমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এ নিয়ে আলোচনাও করতে চান তিনি।

গতকাল সোমবার সচিবালয়ে শেষ কর্মদিবসে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মেনন।

৩০ ডিসেম্বরের নির্বাচনের পর নতুন সরকারে কারা আসছেন, সেটি জানিয়ে দেওয়ার একদিন পর হয়েছে শপথ। শেখ হাসিনা যে চারটি সরকারের নেতৃত্ব দিয়েছেন, তার মধ্যে এবারই তিনি প্রথমবারের মতো শতভাগ আওয়ামী লীগের নেতাদেরকে দিয়ে গঠন করেছেন মন্ত্রিসভা।

গত মেয়াদে দায়িত্ব পালন করা ওয়ার্কার্স পার্টির মেনন ছাড়াও বাদ পড়েছেন জাসদের হাসানুল হক ইনু এবং জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, মশিউর রহমা রাঙ্গাঁ এবং মুজিবুল হক চুন্নু।

আওয়ামী লীগের এই সিদ্ধান্তে শরিকরা ক্ষুব্ধ হলেও কেউ প্রকাশ্যে কিছু বলতে চাননি। তবে রাশেদ খান মেনন গতকাল এ বিষয়ে তার মুখ খুলেছেন।

মেনন বলেন, ‘‘কথা ছিল আন্দোলন, নির্বাচন আর সরকার নিয়ে। কিন্তু শরিকদের বিষয়টি বিবেচনায় নেওয়া হয়নি। এ বিষয়টি নিয়ে আমরা আলোচনা করবো। ব্যাখ্যাও হয়তো চাওয়া হতে পারে।’’

তবে শরিকদের মন্ত্রিসভায় না থাকার বিষয়ে ব্যাখ্যা চাইলেও কোনও দাবি থাকবে না বলে উল্লেখ করেন মেনন। গণমাধ্যমকে তিনি বলেন, ‘‘১৪ দলের সমন্বয়কের কাছে ব্যাখ্যা চাওয়া হবে, কেন মন্ত্রিসভায় রাখা হলো না।’’

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে নতুন মন্ত্রিসভার সদস্যদের স্বাগত জানিয়ে রাশেদ খান মেনন বলেন, ‘‘নতুনরা ভালো করবেন।’’