লোকালয় ২৪

মনোনয়ন না পাওয়ায় সাবেক ছাত্রলীগ নেতার আবেগঘন স্ট্যাটাস

মনোনয়ন না পাওয়ায় সাবেক ছাত্রলীগ নেতার আবেগঘন স্ট্যাটাস

লোকালয় ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসন থেকে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় ছিলেন রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম।

তবে এই আসনটিতে দলের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত  নৌকার টিকেট পেয়েছেন সাবেক সাংসদ মো. জাকির হোসেন।

এদিকে প্রায় এক ডজন প্রার্থীকে পিছনে ফেলে জনপ্রিয়তা আর বিভিন্ন জরিপে এগিয়ে থাকলেও শেষমেশ নৌকার মাঝি না হতে পেরে ফেসবুকে একটি  আবেগঘন স্ট্যাটাস  দিয়েছেন মনোনয়ন-প্রত্যাশী ছাত্রনেতা সাইফুল ইসলাম।

সোমবার দিবাগত রাত ৩টা ৩২ মিনিটে তার দেওয়া এ স্টাটাসে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শুভাকাঙ্ক্ষীসহ দলমত নির্বিশেষে সকল শ্রেনী পেশার মানুষ যারা তার জন্য দিনরাত পরিশ্রম করেছেন, দোয়া করেছেন, মা বোনেরা কুরআন খতম দিয়েছেন, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান।

সেই সাথে এবারও কর্মী-সমর্থকদের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হওয়ায় সকলের কাছে তিনি দুঃখ প্রকাশ করেন।

স্ট্যাটাসে সাইফুল ইসলাম লেখেন, আমার অনেক স্বপ্ন ছিলো ব্যক্তি স্বার্থের উর্দ্বে উঠে আপনার সেবার নিজেকে বির্সজন দিবো, সেই স্বপ্ন পুরণ হলো না, তবে আপনাদের ভালোবাসা অব্যাহত থাকলে ভবিষ্যতে আপনাদের সেবায় নিজেকে বিলিয়ে দিবো।

তিনি বলেন, স্বপ্ন নিয়ে মানুষ জন্মায় না স্বপ্ন দেখতে দেখতে মানুষ বড় হয় হাজারো স্বপ্ন ছিলো আপনাদের নিয়ে যা আপনাদের অনেকের কল্পনাতেও নেই বা কল্পনা করেন না, যদি সৃষ্টি কর্তা কখনো সুযোগ দেয় তখন আমার স্বপ্ন গুলো আপনারা দেখতে পাবেন।

যার আমাকে বিভিন্ন সময় পরামর্শ দিয়েছেন অর্থের জোগান দেওয়ার আশ্বাস দিয়েছেন ও আমার সঙ্গে ছিলেন আপনারা হয়তো অনেক ক্ষেত্রে লাঞ্ছিত বা বঞ্চিত হবেন, তবে ধৈর্ষ হারা হবেন না।

আমি আশা করি আপনারা কখনো নীতি হারাবেন না, বিজয়ের দ্বারপ্রান্তে পৌছে গিয়েছিলাম বিজয়টা হয়তো আপনাদের জন্য ছিনিয়ে আনতে পারি নাই, এর জন্য দুঃখ পাবেন না। আত্বীয় স্বজন ও শুভাকাঙ্খীরা দয়াকরে আর কেই চোখের পানি ফেলবেন না। আপনাদের কান্না, আহাজারি আমাকে অনেক কষ্ট ও বেদনা দেয়।

ফেসবুকে সাবেক এই ছাত্রনেতা আরও লেখেন, আমার প্রিয় মা আমি তোমাকে অনেক ভালোবাসি, তোমার কান্না থামানোর ভাষা আমার কাছে বর্তমানে নেই। তোমার ভালো থাকার বা খুশি হওয়ার কাজটি হয়তো আমি এবার করতে পারলাম না, কিন্তু একদিন করবো আশা রাখো, প্রিয় মা তুমিই তো কেঁদে কেঁদে বলেছো তোমার দোয়া কবুল হবে একদিন হয়তোবা সেদিন তুমি বেঁচে থাকবে না।

প্রিয় মা তোমার দোয়া হয়তো কবুল হবে একদিন কিন্তুু সেদিন তুমি খুশি হওয়ার জায়গায় থাকবে না, তবে একথা তোমাকে বলতে পারি, তোমার মত হাজারো মা সেদিন খুশিতে হাসবো, তাদের মাঝেই আমি তোমাকে খুঁজে নিবো মা।

সাইফুল ইসলাম আরও লিখেন, বাবারও তো অনেক স্বপ্ন ছিল ছেলে বড় কিছু হবে, আমি বড় কিছু হলে বাবার আত্না ও সেদিন অনেক শান্তি পাবে মা। তুমি বিশ্বাস রাখো আমি এ খেলায় একদিন জিতবোই মা, তোমার কান্নার প্রতিদান আমি দিবোই মা, প্রিয় মা তুমি ভালো থেকো সবসময়। আল্লাহ পরম দয়ালু ও দয়াবান, মা তোমার দোয়া ও মানুষের ভালোবাসা আমাকে একদিন কাঙ্খিত লক্ষে পৌছে দিবে। কথা দিলাম মা তোমাকে, আমার আজকের প্রতিটি লেখার সাথে মিশে রইল স্মৃতি আর চোখের জল।

“ভালোবাসি প্রিয় দলকে
ভালোবাসি প্রিয় নেত্রী শেখ হাসিনাকে
প্রিয় দলের বিজয়ের জন্য আসুন সবাই সকল দুঃখ কষ্ট ভুলে ঝাপিয়ে পড়ি একসাথে
আল্লাহ তুমি ভালো রেখো আমার প্রিয় নেত্রী ও দলকে”