লোকালয় ২৪

ভুয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে পুলিশে চাকরি, ৪ জন কারাগারে

ভুয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে পুলিশে চাকরি, ৪ জন কারাগারে

ক্রাইম ডেস্কঃ সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধার সনদ জাল করে পুলিশের কনস্টেবল পদে চাকরি নেওয়া চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৯ মার্চ) বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার চার জন হলেন— সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ধলডোব গ্রামের ইউনুস আলীর ছেলে আব্দুল খালেক (১৯), একই ইউনিয়নের খোড়ারগাতির মোতালেব হোসেনের ছেলে ওবায়দুল হক (২৪) ও হযরত আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৩) এবং কামারখন্দ উপজেলার চালা গ্রামের সনোয়ার হোসেনের ছেলে মুনসুর আলী (১৯)।

পুলিশ সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা কোটায় প্রাথমিকভাবে চাকরির জন্য মনোনীত হওয়ার পর চূড়ান্ত পুলিশি তদন্তে ওই চার জনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদের বিষয়টি ধরা পড়ে। পরে বুধবার (২৮ মার্চ) তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে প্রতারণার মামলা দায়ের করেছে। পরে বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেই অনুযায়ী তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ (পিপিএম)  বলেন, ‘৬ মার্চ সিরাজগঞ্জ পুলিশ লাইনে বিভিন্ন কোটা এবং নারী-পুরুষ মিলিয়ে ২০৭ জনকে পুলিশ কনস্টেবল পদে প্রাথমিকভাবে নিয়োগ দেওয়া হয়। পুলিশি তদন্তে ভুয়া মুক্তিযোদ্ধা সনদের বিষয়টি ধরা পড়লে তাদের নামে মামলা করা হয়েছে।’ এ ছাড়া, বিবাহিত হওয়ায় আরও কয়েকজনকে নিয়োগ প্রক্রিয়া থেকে বাদ দেয়া হয়েছে বলে জানান তিনি।